kolkata vat cleanerGovernment Jobs State Government Trending News 

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে ৮৫৮ মজদুর

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: কনজারভেন্সি মজদুর পদে ৮৫৮ জন তরুণ-তরুণীকে নিচ্ছে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের অধীনস্থ (১ থেকে ১৪৪ নং) ওয়ার্ডগুলিতে। প্রার্থীদের হুইসেল বাজিয়ে ওয়ার্ডের বিভিন্ন বাড়ি থেকে বর্জ্য পদার্থ সংগ্রহ এবং তাকে ভ্যাট পর্যন্ত বয়ে নিয়ে যাওয়া, রাস্তাঘাট/ লেন ইত্যাদি পরিস্কার ও বর্জ্য পদার্থ ধাপায় ফেলার কাজ করতে হবে।

কনজারভেন্সি মজদুর: মোট শূন্যপদ ৮৫৮টি (অসং ৩৫৪, অসং-মেধাবি খেলোয়াড় ২৪, অসং-প্রাক্তন সমরকর্মী ৬২, অসং-শারীরিক প্রতিবন্ধী ৩৭, তঃজাঃ ১৬০, তঃজাঃ-প্রাক্তন সমরকর্মী ২৫, তঃউঃজাঃ ৩৮, তঃউঃজাঃ-প্রাক্তন সমরকর্মী ১২, ওবিসি-এ ৭৩, ওবিসি-এ-প্রাক্তন সমরকর্মী ১২, ওবিসি-বি ৪৯, ওবিসি-বি-প্রাক্তন সমরকর্মী ১২)। মোট ৩৭টি শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে থেকে দৃষ্টি প্রতিবন্ধী ১৩টি, শ্রবণ প্রতিবন্ধী ১২টি, লোক-মোটর/ সেরিব্রাল পালসি ১২টি।

বাংলা, ইংলিশ এবং স্বদেশীয় (হিন্দি, উর্দু, ওড়িয়া এবং নেপালি) ভাষায় লিখতে ও পড়তে জানতে আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১-১-২০২০ তারিখের হিসেবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। পশ্চিমবঙ্গের তফশিলিরা ৫, ওবিসি (এ এবং বি ক্যাটাগরির) প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন। এছাড়া শারীরিক প্রতিবন্ধীরা ৪৫ বছর বয়স পর্যন্ত আবাদন করতে পারেন। মূল মাইনে লেভেল-১ অনুযায়ী।

প্রাথমিকভাবে দরখাস্তের ভিত্তিতে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা ও পার্সোনালিটি টেস্টের জন্য ডাকা হবে। সেখানে ফিল্ড টেস্টে প্রার্থীদের কোদাল, বেলচার সাহায্যে সংশ্লিষ্ট গাড়ি থেকে ওয়েস্টেজ/ গারবেজ লোডিং বা আনলোডিং করতে হবে। বাছাই প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে।

আবেদন করবেন অনলাইন www[ডট]mscwb[ডট]org ওয়েবসাইটের মাধ্যমে। এরজন্য প্রার্থীর একটি বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকা চাই। প্রথমে ওপরে বলা ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে। তখন পাবেন রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড। এগুলি যত্ন করে লিখে রাখবেন। মনে রাখবেন, রেজিস্ট্রেশন ও চালান জেনারেট করতে পারবেন ১৫ এপ্রিলের মধ্যে। আবেদনের ফি বাবদ দিতে হবে ২২০ টাকা (আবেদনের ফি বাবদ ১৫০ টাকা, প্রসেসিং চার্জ বাবদ ৫০ টাকা এবং ব্যাঙ্ক চার্জ বাবদ ২০ টাকা) এবং তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে দিতে হবে ৭০ টাকা (প্রসেসিং চার্জ বাবদ ৫০ টাকা এবং ব্যাঙ্ক চার্জ বাবদ ২০ টাকা)। ফি জমা দেবেন ডাউনলোড করা চালানের মাধ্যমে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই অ্যাকাউন্ট নম্বরে: ০০৮৮০১০৩৬৭৯৩৬। ফি জমা দিতে পারবেন ১৬ এপ্রিল পর্যন্ত।

এছাড়া অনলাইনে বিল ডেস্কের মাধ্যমেও ফি জমা করতে পারেন। এবার যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে ফাইনাল সাবমিশন করবেন ১৭ এপ্রিলের মধ্যে। এবার সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 11 of 2020। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:– https://www.mscwb.org/home/download/RjNJcEl1UEVlK2FKODFvRnBGZENiQ2ovYzIyb05Td0h0THBUTlR4WUsvYmg2QUw2Zit6cEtkNHBqelNlNnlUQStLNUhXbUI3VDBLTXV3VEdSdkprQWJ5UExxRmNwRWg3MHpyblF4OHRrcWhFNytaZHdaZWhDeGp6QzhJY2NKV1E=

অনলাইন আবেদন করুন:– https://www.mscwb.org/

Related posts

Leave a Comment