National-FertilizersCentral Government Engineering 

ন্যাশনাল ফার্টিলাইজার্সে ৫২ ম্যানেজার, ইঞ্জিনিয়ার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ইঞ্জিনিয়ার, ম্যানেজার, কেমিস্ট সহ বিভিন্ন পদে ৫২ জনকে নিচ্ছে ন্যাশনাল ফার্টিলাইজার্স লিমিটেডে। এটি ভারত সরকারের অধীনস্থ একটি সংস্থা। নিয়োগ হবে প্রোডাকশন, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল সহ বিভিন্ন ডিসিপ্লিনে।

ডিসিপ্লিন অনুযায়ী শূন্যপদগুলি হল— প্রোডাকশন: মোট শূন্যপদ ১৭টি। এরমধ্যে থেকে ইঞ্জিনিয়ার: শূন্যপদ ১টি (অসং)। ম্যানেজার: শূন্যপদ ১৬টি (অসং ৮, তঃজাঃ ২, তঃউঃজাঃ ১, ওবিসি ৪, আর্থিকভাবে দুর্বল ১)। মেকানিক্যাল: মোট শূন্যপদ ১৭টি। এরমধ্যে থেকে ইঞ্জিনিয়ার: শূন্যপদ ৫টি (অসং ৩, তঃউঃজাঃ ১, ওবিসি ১ এবং এদের মধ্যে থেকে শ্রবণ প্রতিবন্ধী ১)। ম্যানেজার: শূন্যপদ ১২টি (অসং ৭, তঃজাঃ ১, ওবিসি ৩, আর্থিকভাবে দুর্বল ১)। ইলেক্ট্রিক্যাল: মোট শূন্যপদ ৫টি। এরমধ্যে থেকে ইঞ্জিনিয়ার: শূন্যপদ ৩টি (অসং ১, তঃজাঃ ২)। ম্যানেজার: শূন্যপদ ২টি (ওবিসি)। ইনস্ট্রুমেন্টেশন: মোট শূন্যপদ ৫টি (ইঞ্জিনিয়ার) (অসং ৩, ওবিসি ১ এবং এদের মধ্যে থেকে শ্রবণ প্রতিবন্ধী ১)। সিভিল: মোট শূন্যপদ ১টি (ইঞ্জিনিয়ার) (অসং)। কেমিক্যাল ল্যাব: মোট শূন্যপদ ৬টি (সিনিয়র কেমিস্ট) (অসং ৫, ওবিসি ১ এবং এদের মধ্যে থেকে অস্থি প্রতিবন্ধী ১)। ফায়ার অ্যান্ড সেফটি: মোট শূন্যপদ ১টি (ইঞ্জিনিয়ার) (অসং)।

ইঞ্জিনিয়ার/ ম্যানেজার পদের ক্ষেত্রে— অন্তত ৬০ শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের বি ই/ বি টেক বা বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরা অথবা সংশ্লিষ্ট ডিসিপ্লিনের এএমআইই (অ্যাসোসিয়েট মেম্বার অফ দ্য ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স) হলে আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ৩০ বছরের মধ্যে এবং ম্যানেজার পাশের ক্ষেত্রে ৪৫ বছরের মধ্যে। মূল মাইনে ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ৪০,০০০ – ১,৪০,০০০ টাকা এবং ম্যানেজার পদের ক্ষেত্রে ৭০,০০০ – ২,০০,০০০ টাকা।

সিনিয়র কেমিস্ট পদের ক্ষেত্রে— কেমিস্ট্রির মাস্টার ডিগ্রিধারীরা সংশ্লিষ্ট কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মূল মাইনে ৪০,০০০ – ১,৪০,০০০ টাকা।
ইঞ্জিনিয়ার (ফায়ার অ্যান্ড সেফটি) পদের ক্ষেত্রে— অন্তত ৬০ শতাংশ নম্বর সহ ফায়ার ইঞ্জিনিয়ারিং/ সেফটি অ্যান্ড ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা অথবা অন্তত ৬০ শতাংশ নম্বর সহ ইলেক্ট্রিক্যাল/ মেকানিক্যাল/ কেমিক্যাল শাখার বি ই বা বি টেক বা বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হলে এবং নাগপুরের ন্যাশনাল ফায়ার সার্ভিস কলেজ থেকে ডিভিশনাল অফিসার কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। মূল মাইনে ৪০,০০০ – ১,৪০,০০০ টাকা।

সবক্ষেত্রেই বয়স, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার হিসেবে করতে হবে ৩১-৩-২০২০ তারিখের হিসেবে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ (তফশিলি হলে ১৫, ওবিসি হলে ১৩) বছর এবং প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
প্রার্থীবাছাই হবে অনলাইন টেস্ট, পার্সোনাল ইন্টারভিউ, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন নিচে বলা ওয়েবসাইটে।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://www.nationalfertilizers.com ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সেঁটে দেবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে ৭০০ টাকা। জমা দেবেন ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ড্রাফটটি কাটবেন “NATIONAL FERTILIZERS LIMITED”-এর অনুকূলে। যেন তা নিউদিল্লিতে ভাঙানোর যোগ্য হয়। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীদের এই ফি দিতে হবে না। সঙ্গে দেবেন– বয়সের প্রমাণপত্র, যাবতীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, অভিজ্ঞতার সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, কোনও সচিত্র পরিচয়পত্র ইত্যাদির স্বপ্রত্যয়িত জেরক্স এবং ডিমান্ড ড্রাফটের মূলটি। এগুলি একটি খামে ভরে তার ওপর লিখবেন “APPLICATION FOR THE POST OF __ (POST NAME) – 2020”. এবার দরখাস্ত এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২৭ মে-র (ত্রিপুরা, অসম সহ উত্তর-পূর্বাঞ্চলের ক্ষেত্রে ৩ জুনের) মধ্যে। এই ঠিকানায়: General Manager (HR), National Fertilizers Limited, A-11, Sector-24, Noida, District Gautam Budh Nagar, Uttar Pradesh – 201301. এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 03/2020. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:–https://www.nationalfertilizers.com/images/pdf/career/noida/ADVERTISEMENT_EXPERIENCED%20TECHNICAL%20PROFESSIONAL-2020_en.pdf

বয়ান ডাউনলোড করুন:– https://www.nationalfertilizers.com/images/pdf/career/noida/APPLICATION%20PROFORMA2804.pdf

Related posts

Leave a Comment