nurse 2Government Jobs State Government 

অসম সরকারে ৩৩১ নার্স, সিস্টার, টেকনিশিয়ান

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: স্টাফ নার্স, নার্সিং সিস্টার, টেকনিশিয়ান, স্পিচ থেরাপিস্ট সহ বিভিন্ন পদে ৩৩১ জনকে নিচ্ছে অসম সরকারের দ্য প্রিন্সিপাল-কাম-চিফ সুপারিন্ট্যান্ড্যান্টের অফিসে। নিয়োগ হবে লখিমপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। কেবলমাত্র অসমের স্থায়ী বাসিন্দারাই আবেদন করতে পারেন।

(১) স্টাফ নার্স: মোট শূন্যপদ ২০১টি (অসং ৮৩, ওবিসি/ এমওবিসি ৫৪, তঃজাঃ ১৪, তঃউঃজাঃ-সমতল ২০, তঃউঃজাঃ-পার্বত্য এলাকা ১০, আর্থিকভাবে দুর্বল ২০ এবং এদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী ৮)। ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ের বিএসসি পাশ প্রার্থীরা অসম নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকলে অথবা জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্স পাশ প্রার্থীরা মিডওয়াইভস অ্যান্ড হেলথ ভিজিটর কাউন্সিলে নাম নথিভুক্ত থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৮,৭০০ টাকা।

(২) নার্সিং সিস্টার: মোট শূন্যপদ ৩৩টি (অসং ১৪, ওবিসি/ এমওবিসি ৯, তঃজাঃ ২, তঃউঃজাঃ-সমতল ৩, তঃউঃজাঃ-পার্বত্য এলাকা ২, আর্থিকভাবে দুর্বল ৩ এবং এদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী ২)। ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিংয়ের বিএসসি পাশ প্রার্থীরা অসম নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকলে অথবা জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্স পাশ প্রার্থীরা মিডওয়াইভস অ্যান্ড হেলথ ভিজিটর কাউন্সিলে নাম নথিভুক্ত থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৮,৭০০ টাকা।

(৩) ল্যাবরেটরি টেকনিশিয়ান: মোট শূন্যপদ ৩০টি (অসং ১২, ওবিসি/ এমওবিসি ৮, তঃজাঃ ২, তঃউঃজাঃ-সমতল ৩, তঃউঃজাঃ-পার্বত্য এলাকা ২, আর্থিকভাবে দুর্বল ৩ এবং এদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী ২)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ল্যাবরেটরি টেকনিশিয়ানের ডিপ্লোমা/ সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(৪) অ্যানেস্থেটিক টেকনিশিয়ান: মোট শূন্যপদ ৪টি (অসং ৩, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা এনেস্থেসিয়া টেকনিশিয়ান কোর্সের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(৫) অডিওমেট্রি টেকনিশিয়ান: মোট শূন্যপদ ১টি (অসং)। অডিওমেট্রির এন্ড স্পিচ প্যাথলজির ব্যাচেলর ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(৬) রেডিওগ্রাফিক টেকনিশিয়ান: মোট শূন্যপদ ৭টি (অসং ৪, ওবিসি/ এমওবিসি ২, তঃউঃজাঃ-সমতল ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা অসমের কোনও মেডিক্যাল কলেজ/ প্রতিষ্ঠান থেকে রেডিওগ্রাফিক টেকনিশিয়ানের সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(৭) রেডিওথেরাপি টেনিশিয়ান: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা রেডিওথেরাপি টেনিশিয়ান কোর্সের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাধারীরা অগ্রাধিকার পাবেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(৮) টেকনিশিয়ান ইন অডিওভিজ্যুয়াল এইডস, ফটোগ্রাফি অ্যান্ড আর্টিস্ট ফর এমইইউ: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। টিভি মেকানিকের আইটিআই/ এনসিভিটি সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,৮০০ টাকা।

(৯) ওটি টেকনিশিয়ান: মোট শূন্যপদ ৪টি (অসং ৩, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ওটি টেকনিশিয়ান কোর্সের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(১০) ইসিজি টেকনিশিয়ান: মোট শূন্যপদ ১টি (অসং)। ইসিজি টেকনিশিয়ানের সার্টিফিকেট/ ডিপ্লোমাধারী হলে অথবা কার্ডিয়াক কেয়ার টেকনোলজির ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(১১) ডেন্টাল টেকনিশিয়ান: মোট শূন্যপদ ৪টি (অসং ৩, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ডেন্টাল টেকনিশিয়ান কোর্সের ২ বছরের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(১২) প্রস্থেটিক অ্যান্ড অর্থোটিক টেকনিশিয়ান: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। অর্থোটিক টেকনিশিয়ানের ব্যাচলার ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(১৩) স্পিচ থেরাপিস্ট: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)।  বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা স্পিচ থেরাপির ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৮,০০০ টাকা।

(১৪) ফিজিওথেরাপিস্ট: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। ফিজিওথেরাপির ডিগ্রি/ ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৭,৪০০ টাকা।

(১৫) অকুপেশনাল থেরাপিস্ট: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। ফিজিওথেরাপির ডিগ্রি/ ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৭,৪০০ টাকা।

(১৬) মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার/ এমআরডব্লু টেকনিশিয়ান/ থেরাপিস্ট: মোট শূন্যপদ ৪টি (অসং ৩, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান থাকার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার/ এমআর টেকনিশিয়ান কোর্সের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(১৭) ক্যাটালগার: মোট শূন্যপদ ১টি (অসং)। গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা লাইব্রেরি সায়েন্সের ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে এবং ডিটিপি সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(১৮) টেকনিশিয়ান ফর সিএসএস: মোট শূন্যপদ ৮টি (অসং ৪, ওবিসি/ এমওবিসি ২, তঃজাঃ ১, তঃউঃজাঃ-সমতল ১)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা সিএসএস সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(১৯) টেকনিশিয়ান অ্যাসিস্ট্যান্ট ফর সিএসএস: মোট শূন্যপদ ৮টি (অসং ৪, ওবিসি/ এমওবিসি ২, তঃজাঃ ১, তঃউঃজাঃ-সমতল ১)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা সিএসএস সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(২০) টেকনিশিয়ান ফর অ্যানিম্যাল অপারেশন রুম: মোট শূন্যপদ ১টি (অসং)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা অ্যানিম্যাল অপারেশনের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(২১) অডিওভিজ্যুয়াল টেকনিশিয়ান ফর সেন্ট্রাল ফটোগ্রাফি: মোট শূন্যপদ ১টি (অসং)। টিভি মেকানিকের আইটিআই/ এনসিভিটি সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,৮০০ টাকা।

(২২) ড্রেসার: মোট শূন্যপদ ২টি (অসং ১, ওবিসি/ এমওবিসি ১)। বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ফিজিশিয়ান অ্যাসিস্ট্যান্ট/ ওটি টেকনিশিয়ান কোর্সের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,০০০ টাকা।

(২৩) মডেলার: মোট শূন্যপদ ১টি (অসং)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা মডেলারের ট্রেনিং নিয়ে থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(২৪) ডার্ক রুম অ্যাসিস্ট্যান্ট: মোট শূন্যপদ ৬টি (অসং ৩, ওবিসি/ এমওবিসি ২, তঃউঃজাঃ-সমতল ১)।  বিজ্ঞান শাখার উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা এক্স-রে প্রসেসিং ডার্ক রুম সংক্রান্ত কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,০০০ টাকা।

(২৫) ব্ল্যাকস্মিথ: মোট শূন্যপদ ১টি (অসং)। ব্ল্যাকস্মিথ ট্রেডের আইটিআই/ এনসিভিটি সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(২৬) কার্পেন্টার: মোট শূন্যপদ ১টি (অসং)। কার্পেন্টার ট্রেডের আইটিআই/ এনসিভিটি সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৫,৬০০ টাকা।

(২৭) ফটোগ্রাফার: মোট শূন্যপদ ১টি (অসং)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ফটোগ্রাফির সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

(২৮) আর্টিস্ট: মোট শূন্যপদ ১টি (অসং)। উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা ফাইন আর্টসের ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মূল মাইনে ১৪,০০০ – ৬০,৫০০ টাকা। সঙ্গে গ্রেড পে ৬,২০০ টাকা।

সবক্ষেত্রেই বয়স হতে হবে ১-১-২০২০ তারিখের হিসেবে ১৮ থেকে ৩৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

আবেদন করবেন অনলাইনে https://dme.assam.gov.in ওয়েবসাইটের মাধ্যমে ১৫ মে থেকে ৩০ মে-র মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে যাবতীয় প্রমাণপত্র স্ক্যান করে রাখবেন। পরে আপলোড করতে হবে। যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে।

নথিপত্র যাচাইয়ের সময় সঙ্গে নেবেন ২ কপি পাসপোর্ট মাপের ছবি, জন্মতারিখের প্রমাণপত্র, যাবতীয় মার্কশিট, কাস্ট সার্টিফিকেট, প্রতিবন্ধকতার সার্টিফিকেট, স্থানীয় বাসিন্দার প্রমাণপত্র, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ রেজিস্ট্রেশন সার্টিফিকেট সহ যাবতীয় প্রমাণপত্রের জেরক্স এবং মূলগুলি। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: LMC/02/2020/44. আরও বিস্তারিত জানতে পারবেন  ওপরে বলা ওয়েবসাইটে।

বিস্তারিত জানুন:–https://dme.assam.gov.in

পিডিএফ ডাউনলোড করুন:–https://dme.assam.gov.in/sites/default/files/swf_utility_folder/departments/dme_lipl_in_oid_8/menu/document/advertisement-grade-iiitechnical_posts_lakhimpur_medical_college_north_lakhimpur.pdf

Related posts

Leave a Comment