Home Bank/Rail নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে ২৯ টিচার

নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলে ২৯ টিচার

60
0
north-east frontier rail

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পোস্ট গ্র্যাজুয়েট, ট্রেন্ড গ্র্যাজুয়েট ও প্রাইমারি টিচার পদে ২৯ জনকে নিচ্ছে নর্থ-ইস্ট ফ্রন্টিয়ার রেলের গুয়াহাটি ডিভিশনে। নিয়োগ হবে পার্টটাইম হিসেবে সম্পূর্ণ চুক্তিভিত্তিতে।

নেতাজি বিদ্যাপীঠ রেলওয়ে এইচএস স্কুল, মালিগাঁওয়ে: মোট শূন্যপদ ১৩টি। এরমধ্যে থেকে পোস্ট গ্র্যাজুয়েট টিচার: শূন্যপদ ৬টি (তঃজাঃ-জুলজি ১, ওবিসি-বায়োলজি ১, অসং-পলিটিক্যাল সায়েন্স ১, অসং-অসমিজ ১, অসং-ইকোনমিক্স ১, আর্থিকভাবে দুর্বল-হিস্ট্রি ১)।
ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার: শূন্যপদ ৩টি (ওবিসি-পিটিআই ১, অসং-হিন্দি ১, আর্থিকভাবে দুর্বল-হিন্দি ১)।

প্রাইমারি টিচার (ইংলিশ মিডিয়াম): শূন্যপদ ৪টি (তঃজাঃ-ইংলিশ মিডিয়াম ১, ওবিসি-ইংলিশ মিডিয়াম ১, অসং-ইংলিশ মিডিয়াম ১, আর্থিকভাবে দুর্বল-ইংলিশ মিডিয়াম ১)।

রেলওয়ে এইচএস স্কুল, মালিগাঁওয়ে: মোট শূন্যপদ ১৬টি। এরমধ্যে থেকে পোস্ট গ্র্যাজুয়েট টিচার: শূন্যপদ ১টি (অসং-বিজনেস স্টাডিজ)।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার: শূন্যপদ ১৪টি (তঃজাঃ-পিটিআই ১, তঃজাঃ-হিন্দি ১, তঃউঃজাঃ-মিউজিক-সিঙ্গার ১, ওবিসি-বায়ো সায়েন্স ১, ওবিসি-জিওগ্রাফি ১, ওবিসি-ইংলিশ ১, অসং-পিওর সায়েন্স ২, অসং-পিটিআই ১, অসং-ফাইন আর্টস ১, অসং-কম্পিউটার সায়েন্স ১, অসং-ইংলিশ ১, অসং-অসমিজ ১, অসং-ডান্স-সাতত্রিয়া ১)।
প্রাইমারি টিচার (অসমিজ মিডিয়াম): শূন্যপদ ১টি (অসং-অসমিজ মিডিয়াম)।

প্রাইমারি টিচার পদের ক্ষেত্রে: অন্তত ৫০ শতাংশ নম্বর সহ গ্র্যাজুয়েশন/ সিনিয়র সেকেন্ডারি পাশ প্রার্থীরা সঙ্গে বিএড/ এলিমেন্টারি এডুকেশনে ডিপ্লোমা/ জেবিটি/ পিটিটি পাশ করে থাকলে এবং টিচার এলিজিবিলিটি টেস্ট (টেট) পাশ করে থাকলে আবেদন করতে পারেন।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে: সংশ্লিষ্ট শিক্ষকতার বিষয়ের গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা সঙ্গে বিএড এবং টিচার এলিজিবিলিটি টেস্ট (টেট) পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে প্রয়োজনীয় মাধ্যমে শিক্ষকতার দক্ষতা থাকতে হবে এবং মাধ্যমিক স্তরে ওই বিষয় নিয়ে পড়ে থাকতে হবে।

পিটিআই (ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর) পদের ক্ষেত্রে: গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা ফিজিক্যাল ট্রেনিংয়ের ডিপ্লোমাধারী হলে অথবা উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা বিপিএডি ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন।

ফাইন আর্টসের ক্ষেত্রে: ব্যাচেলর ডিগ্রিধারীরা ড্রয়িং অ্যান্ড পেইন্টিং/ ফাইন আর্টসের ২ বছরের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মিউজিক/ ড্যান্সের ক্ষেত্রে: উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা কালচারাল ট্যালেন্টের সংশ্লিষ্ট স্ট্রিমে ডিগ্রি/ ডিপ্লোমা সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন। গ্র্যাজুয়েট/ পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরাও আবেদনের যোগ্য। সংশ্লিষ্ট বিষয়ে অল ইন্ডিয়া রেডিও/ দূরদর্শনে পারফরম্যান্স, জাতীয় স্তরে পদক বিজেতা ইত্যাদি থাকলে ভাল।

পোস্ট গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে: সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারী এবং বিএড পাশ করে থাকতে হবে।
বয়স হতে হবে ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। থোক পারিশ্রমিক মাসে পোস্ট গ্র্যাজুয়েট টিচারদের ২৭,৫০০ টাকা, ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচারদের ২৬,২৫০ টাকা এবং প্রাইমারি টিচারদের ২১,২৫০ টাকা।

প্রার্থীবাছাই হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউ হবে পোস্ট গ্র্যাজুয়েট টিচার ও প্রাইমারি টিচার পদের ক্ষেত্রে ৩০ মার্চ এবং ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে ৩১ মার্চ।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://nfr.indianrailways.gov.in বা www.nfr.railnet.gov.in ওয়েবসাইটে। সঙ্গে নেবেন যাবতীয় প্রমাণপত্রের মূল ও সেসবের গেজেটেড অফিসারকে দিয়ে প্রত্যয়িত করা জেরক্স এবং ২ কপি পাসপোর্ট মাপের ছবি। এগুলি সহ ওপরে বলা তারিখে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হবেন এই ঠিকানায়: Office of the General Manager (P), C/o GM Office Complex, Maligaon, NF Railway, Guwahati 11. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ/ বয়ান ডাউনলোড করুন:–https://nfr.indianrailways.gov.in/cris//uploads/files/1584084571127-Contractual%20Teacher%202020.PDF

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here