Home Central Government ২২৬ অ্যাপ্রেন্টিস নিচ্ছে গার্ডেন রিচ শিপবিল্ডার্স

২২৬ অ্যাপ্রেন্টিস নিচ্ছে গার্ডেন রিচ শিপবিল্ডার্স

16
0
Garden reach Shipbuilders
Garden reach Shipbuilders

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ২০২০-২১ বর্ষের জন্য ফিটার, ওয়েল্ডার (জি অ্যান্ড ই), ইলেক্ট্রিশিয়ান, মেশিনিস্ট-সহ বিভিন্ন ট্রেডে ২২৬ ট্রেড অ্যাপ্রেন্টিস, গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নিচ্ছে গার্ডেন রিচ শিপবিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডে। ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট, ১৯৬১ -এর অধীনে।
ট্রেড অ্যাপ্রেন্টিস (এক্স-আইটিআই) -এর শূন্যপদ ১৪০টি। নেওয়া হবে ফিটার, ওয়েল্ডার, ইলেক্ট্রিশিয়ান, মেশিনিস্ট-সহ মোট ১৬টি ট্রেডে। ১২ মাসের ট্রেনিং। প্রার্থীকে অল ইন্ডিয়া ট্রেড টেস্ট পাশ করে থাকতে হবে। আগে ট্রেনিং নিয়েছেন বা এখন নিচ্ছেন বা ট্রেনিংয়ের জন্য রেজিস্টার করেছেন -এমন হলে আবেদন করবেন না। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪ থেকে ২৫ বছরের মধ্যে। অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং পোর্টাল www.apprenticeship.gov.in -এ নিজের নাম রেজিস্টার করতে হবে।
ট্রেড অ্যাপ্রেন্টিস (ফ্রেশার): -এর শূন্যপদ ৪০টি। নেওয়া হবে ফিটার, ওয়েল্ডার, ইলেক্ট্রিশিয়ান, পাইপ ফিটার এবং মেশিনিস্ট ট্রেডে। ট্রেনিংয়ের মেয়াদ অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। ট্রেনিং হবে কলকাতার ইউনিটগুলিতে। স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক/ সমতুল পাশ হতে হবে। আগে ট্রেনিং নিয়েছেন বা এখন নিচ্ছেন বা ট্রেনিংয়ের জন্য রেজিস্টার করেছেন -এমন হলে আবেদন করবেন না। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪ থেকে ২০ বছরের মধ্যে। অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং পোর্টাল www.apprenticeship.gov.in -এ নিজের নাম রেজিস্টার করতে হবে।
গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস -এর শূন্যপদ ১৬টি। নেওয়া হবে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনফর্মেশন টেকনোলজি এবং সিভিল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। ট্রেনিংয়ের মেয়াদ ১২ মাস। ওপরে বলা বিষয়ের কোনও একটির স্বীকৃত ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রিধারী হতে হবে। এই পাশ করে থাকতে হবে ২০১৭, ২০১৮ বা ২০১৯ সালে। আগে ট্রেনিং নিয়েছেন বা এখন নিচ্ছেন বা ট্রেনিংয়ের জন্য রেজিস্টার করেছেন -এমন হলে আবেদন করবেন না। যাঁদের কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁরাও আবেদন করবেন না। পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরাও আবেদনের যোগ্য নন। ট্রেনিং হবে কলকাতার ইউনিটগুলিতে। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪ থেকে ২৬ বছরের মধ্যে। ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম পোর্টালে নিজের নাম রেজিস্টার করতে হবে।
টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস -এর শূন্যপদ ৩০টি। নেওয়া হবে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন এবং সিভিল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। ট্রেনিংয়ের মেয়াদ ১২ মাস।
ওপরে বলা বিষয়ের কোনও একটির স্বীকৃত ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিপ্লোমাধারী হতে হবে। এই পাশ করে থাকতে হবে ২০১৭, ২০১৮ বা ২০১৯ সালে। আগে ট্রেনিং নিয়েছেন বা এখন নিচ্ছেন বা ট্রেনিংয়ের জন্য রেজিস্টার করেছেন -এমন হলে আবেদন করবেন না। যাঁদের কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁরাও আবেদন করবেন না। পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরাও আবেদনের যোগ্য নন। ট্রেনিং হবে কলকাতার ইউনিটগুলিতে বা রাঁচির ইউনিটে। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৪ থেকে ২৬ বছরের মধ্যে। ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম পোর্টালে নিজের নাম রেজিস্টার করতে হবে।
বয়সের ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা ছাড় পাবেন।
প্রার্থিবাছাই হবে ট্রেড অ্যাপ্রেন্টিস (এক্স-আইটিআই) -এর ক্ষেত্রে এআইটিটির, গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি পরীক্ষার টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা পরীক্ষার নম্বরের ভিত্তিতে। মাধ্যমিক/ সমতুল পাশদের ক্ষেত্রে কমন মেরিট লিস্ট প্রস্তুত করা হবে। মেধাতালিকা অনুযায়ী বাছাই প্রার্থীদের প্রমাণপত্র যাচাইয়ের জন্য ডাকা হবে। তখন যাবতীয় প্রয়োজনীয় মূল প্রমাণপত্র এবং সেসবের ১ সেট স্ব-প্রত্যয়িত জেরক্স দাখিল করতে হবে। শেষে ডাক্তারি পরীক্ষা হবে।
অনলাইন দরখাস্ত সাবমিট করবেন www.grse,nic.in ওয়েবসাইটের কেরিয়ার সেকশনে গিয়ে অথবা http://jobapply.in/grse2020app সাইটে, ২১ মার্চের মধ্যে। নোটিফিকেশন নং APP:01/20. আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটগুলিতে।

পিডিএফ ডাউনলোড করুন:- http://grse.in/job_file/Apprentices%202020-21%20Detailed%20Advt.pdf

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here