৮৯১ টিউটর বা ডেমনস্ট্রেটর নিচ্ছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, অ্যানাটমি, ফিজিওলজি, বায়োকেমিস্ট্রি, ফার্মাকোলজি-সহ মোট ৪৭টি পদে মোট ৮৯১ ডাক্তার নিচ্ছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

শূন্যপদ ও তার বিভাজন: মোট শূন্যপদ ৮৯১টি। এরমধ্যে- অসংরক্ষিত শূন্যপদ ৩৫৩টি। বাকি শূন্যপদগুলো তফশিলি জাতি ও উপজাতি, ওবিসি-এ, ওবিসি-বি, শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিল অ্যাক্ট, ১৯৫৬ (১০২ অব ১৯৫৬) -এর প্রথম বা দ্বিতীয় সিডিউল অথবা থার্ড সিডিউলের পার্ট-টু অন্তর্গত এমবিবিএস ডিগ্রিধারী হতে হবে। স্পেশ্যালিটিজ গ্রুপের অধীনস্থ স্বীকৃত পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি এবং সুপার স্পেশ্যালিটি গ্রুপের অধীনস্থ পোস্ট ডক্টরাল ডিগ্রিধারী হলে ওয়েটেজ পাবেন। এছাড়া জার্নালে পাবলিকেশন এবং রুরাল এরিয়ায় ২ বছেরর সার্ভিস এক্সপিরিয়েন্স থাকলে ভাল। স্পেশ্যালিটিজ ও সুপার স্পেশ্যালিটিজ গ্রুপের বিষয়গুলি সম্পর্কে জানতে পারবেন পিডিএফ থেকে।

মেডিক্যাল গ্র্যাজুয়েট অর্থাৎ এমবিবিএস পাশ এবং ডব্লুবিএমসি/ এমসিআই থেকে স্থায়ী রেজিস্ট্রেশন নম্বর থাকেল ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে সরাসরি নিয়োগ হবে।

১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। রাজ্য সরকারের অধীনে চাকরি করেছেন এমন ডাক্তাররা ৫ বছর পর্যন্ত বয়সের ছাড় পেতে পারেন। বয়সের হিসাব করতে হবে মাধ্যমিক বা সমতুল সার্টিফিকেট অনুযায়ী। সরকারি কর্মচারী হিসেবে বয়সের ছাড় পেতে বর্তমান কর্তৃপক্ষের দেওয়া সার্টিফিকট দাখিল করতে হবে। প্রার্থীকে ডব্লুবিএমসি বা এমসিআই বা যে কোনও স্টেট মেডিক্যাল কাউন্সিলে রেজিস্টার্ড হতে হবে।
ওয়েস্ট বেঙ্গল হেলথ সার্ভিস এবং ওয়েস্ট বেঙ্গল পাবলিক হেলথ-কাম অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের মেডিক্যাল অফিসারদের নো অবজেকশন সার্টিফিকেট দিতে হবে। নিজের ছবি, সই, মেডিক্যাল কাউন্সিল রেজিস্ট্রশন সার্টিফিকেট, এবং পোস্ট গ্র্যাজুয়েট/ পোস্ট ডক্টরাল ডিগ্রি সার্টিফিকেটের স্ক্যান আপলোড করতে হবে।

প্রার্থিবাছাইয়ের ক্ষেত্রে মোট বরাদ্দ নম্বরের মধ্যে এমবিবিএস -এর জন্য সর্বাধিক ৫০ নম্বর, পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রির জন্য সর্বাধিক ৪০ নম্বর, এমডি/ এমএস -এর জন্য সর্বাধিক ২৫ নম্বর, পি এইচডি নন-মেডিক্যাল কোর্সের জন্য সর্বাধিক ৫ নম্বর, পাবলিকেশনের জন্য (প্রতিটিতে ১ নম্বর করে) সর্বাধিক ১০ নম্বর এবং অভিজ্ঞতার জন্য বরাদ্দ রয়েছে।

দরখাস্তের ফি বাবদ কেবল জিআরআইজিএস -এর মাধ্যমে দিতে হবে ২১০ টাকা। অন্য কোনও রকমভাবে ফি দেওয়া যাবে না। পশ্চিমবঙ্গের তফশিলি এবং শারীরিক প্রতিবন্ধীদের এই ফি দিতে হবে না।

দরখাস্ত অনলাইন রেজিস্ট্রশন করবেন ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর, রাত ৮টার মধ্যে। বিজ্ঞপ্তি নং R/T/D (MES)/06(1)/2020. আরও বিস্তারিত তথ্য পাবেন পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment