UP Power Corp. LtdGovernment Jobs State Government 

২১২ ইঞ্জিনিয়ার নিচ্ছে উত্তরপ্রদেশ পাওয়ার কর্পোরেশন লিমিটেড

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জুনিয়র ইঞ্জিনিয়ার পদে ২১২ জনকে নিচ্ছে উত্তর প্রদেশ পাওয়ার কর্পোরেশন লিমিটেড। ই অ্যান্ড এম ক্যাডারে, সরাসরি নিয়োগ হবে জুনিয়ার ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল ট্রেনি এবং জুনিয়র ইঞ্জিনিয়ার ইলেকট্রনিক্স বা টেলিকমিউনিকেশন ট্রেনি পদে। ২১২টির মধ্যে অসংরক্ষিত শূন্যপদ ৮২টি। উত্তরপ্রদেশ ছাড়া দেশের অন্যান্য রাজ্যের সাধারণ বা সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা অসংরক্ষিত শূন্যপদে আবেদন করতে পারবেন।

জুনিয়র ইঞ্জিনিয়ার (ট্রেনি) ইলেকট্রিক্যাল: শূন্যপদ ১৯১টি (অসংরক্ষিত ৮১, তপশিলি জাতি ৬০, তপশিলি উপজাতি ৪, ওবিসি ২৫, আর্থিকভাবে দুর্বল ২১)। ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিপ্লোমাধারী হতে হবে।

জুনিয়ার ইঞ্জিনিয়ার (ট্রেনি) ইলেকট্রনিক্স/ টেলিকমিউনিকেশন: শূন্যপদ ২১ টি (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ৬, ওবিসি ১৪)। ইলেকট্রনিক্স বা টেলিকমিউনিকেশনের ডিপ্লোমাধারী হতে হবে।

প্রার্থীদের দেবনাগরি অক্ষরে হিন্দি পড়তে ও লিখতে জানতে হবে। যেসব প্রার্থীরা হাইস্কুল বা সমতল পরীক্ষায় হিন্দি নিয়ে পাশ করেছেন অথবা যেসব প্রার্থীরা রাজ্য সরকার স্বীকৃত ইনস্টিটিউট থেকে যে কোনও হিন্দি পরীক্ষায় ডিগ্রী/ ডিপ্লোমা/ সার্টিফিকেট অর্জন করেছেন তাঁরা ছাড়া বাকি প্রার্থীদের ইনস্টিটিউশনের প্রধানের থেকে অথবা উত্তরপ্রদেশের গেজেটেড অফিসারের থেকে এই মর্মে পাওয়া সার্টিফিকেট অবশ্যই দাখিল করতে হবে।

১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। উত্তরপ্রদেশের সংরক্ষিত শ্রেণীর প্রার্থী, প্রাক্তন সমরকর্মী, শারীরিক প্রতিবন্ধী প্রভৃতি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

রাজ্য বা কেন্দ্র সরকার/ আধা-সরকারি/ সরকার অধিগৃহীত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের উপযুক্ত কর্তৃপক্ষের থেকে নেওয়া “নো অবজেকশন সার্টিফিকেট” নিয়ে দাখিল করতে হবে।

প্রার্থী বাছাই হবে কম্পিউটার বেসড টেস্টের (সিবিটি) -র মাধ্যমে। পরীক্ষা হবে বারানসি, গোরখপুর, কানপুর, বেরেইলি, লক্ষ্মৌ, গাজিয়াবাদ এবং মিরাট শহরে। ২০০ নম্বরের পরীক্ষায় প্রশ্ন থাকবে ২০০টি। উত্তরের জন্য সময় পাবেন তিন ঘন্টা। বাছাই প্রার্থীদের প্রথমে ট্রেনিং হবে।

দরখাস্তের ফি বাবদ উত্তরপ্রদেশের তপশিলি প্রার্থীদের দিতে হবে ৭০০ টাকা। অসংরক্ষিত ক্যাটেগরি প্রার্থী/ আর্থিকভাবে দুর্বল প্রার্থী/ ওবিসি প্রার্থীদের দিতে হবে ১,০০০ টাকা। শারীরিক প্রতিবন্ধীদের দিতে হবে কেবলমাত্র প্রসেসিং চার্জ ১০ টাকা। অন্যান্য রাজ্যের যে কোন ক্যাটাগরির প্রার্থীদের দিতে হবে ১,০০০ টাকা। ফি দেবেন ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিং অথবা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালানের মাধ্যমে। ব্যাঙ্ক ট্রানজাকশন চার্জ প্রার্থীকেই দিতে হবে।

একাধিক স্ত্রী বা স্বামী থাকলে আবেদন করা যাবে না প্রার্থীকে শারীরিক ও মানসিক ভাবে সম্পূর্ণ সুস্থ হতে হবে।

দরখাস্ত করবেন অনলাইনে www.uppcl.org ওয়েবসাইটের মাধ্যমে ৪ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে। এরজন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও একটি মোবাইল নম্বর থাকা চাই। এই নিয়োগের বিজ্ঞপ্তি নম্বর 07/VSA/2020/JE/E&M. আরো বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment