Shyamoli HalderMiscellaneous Trending News 

বিমানবন্দরের এটিসি-র দায়িত্বে দেশের প্রথম মহিলা শ্যামলী

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্কঃ দেশের প্রথম মহিলা শ্যামলী হালদার বিমানবন্দরের এয়ার ট্রাফিক ম্যানেজমেন্টের জেনারেল ম্যানেজার পদ গ্রহণ করলেন। সূত্রের খবর, নাগপুরের বাসিন্দা হলেও তাঁর স্কুল, কলেজ এবং উচ্চশিক্ষা মহারাষ্ট্রে হয়েছিল। পৈতৃক বাড়ি মেদিনীপুরে। ১৯৯০ সালে তিনি বাংলায় কর্মজীবন শুরু করেছিলেন। ৩০ বছরের দীর্ঘ অভিজ্ঞতার সাথে তিনি কলকাতায় বিমান পরিবহন পরিচালনার জেনারেল ম্যানেজারের দায়িত্বভার গ্রহণ করেন। প্রথম থেকেই তিনি বিমানবন্দরের বিমান ট্রাফিক ব্যবস্থাপনার সাথে যুক্ত ছিলেন। এর আগেও তিনি একাধিক পদে অধিষ্ঠিত ছিলেন।

আন্তর্জাতিক বিমানবন্দর হিসাবে কলকাতা বিমানবন্দরের গুরুত্ব বাড়ছে। আর সেখানেই এটিসি প্রধান হিসাবে দায়িত্ব নেওয়ার পর খুশি শ্যামলী । তিনি জানিয়েছেন, এটা বড় পদ। যে দায়িত্ব দেওয়া হয়েছে তা সুষ্ঠুভাবে পালন করতে পারাটাই আমার সার্থকতা। তবে তাঁর আপত্তি রয়েছে মহিলা হিসাবে আলাদা ভাবে চিহ্নিতকরণে। তিনি আরও জানিয়েছেন, রাস্তা দিয়ে স্কুটি চালিয়ে গেলে মহিলা বা পুরুষ দু’জনেই সুরক্ষা ও সাবধানতা অবলম্বন করতে হয়। তখন আলাদা করে নারী বা পুরুষ দেখা হয় না।
এবার আরও অত্যাধুনিক ট্র্যাফিক ম্যানেজমেন্ট সিস্টেম চালু করার পরিকল্পনা রয়েছে তাঁর। তবে সুরক্ষা ও নিরাপত্তার প্রশ্নে শ্যামলী হালদার প্রকাশ্যে তা বলতে চাননি। দেশের নারীজাতির প্রতি তিনি জানিয়েছেন, মেয়েদের আরও পরিশ্রমী হওয়ার প্রয়োজন রয়েছে। কঠোর পরিশ্রমই তাঁকে এগিয়ে নিয়ে যেতে পারে।

Related posts

Leave a Comment