Tripura PSCGovernment Jobs State Government 

ত্রিপুরা সরকারে ১০০ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নিচ্ছে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড-২ পদে ১০০ জনকে নিচ্ছে ত্রিপুরা সরকারে। নিয়োগ হবে গ্রূপ-সি পদে। অন্যান্য রাজ্যের প্রার্থীরা সাধারণ প্রার্থী হিসেবে অসংরক্ষিত পদে আবেদন করতে পারেন। সেক্ষেত্রে তাঁরা কোনও ছাড় পাবেন না।

১০০টি শূন্যপদে পূর্ববর্তী বিজ্ঞপ্তি (০৬/২০২০ তারিখ ১৬-০৯-২০২০) অনুযায়ী অনলাইন দরখাস্তের শেষ তারিখ ছিল ১৬-১০-২০২০। বর্তমানে এক বিজ্ঞপ্তি (No. F. 10(2-4) Rectt./TPSC/2020 Dated 16-10-2020)-র মাধ্যমে অনলাইন দরখাস্তের শেষ তারিখ ২৩ অক্টোবর পর্যন্ত বর্ধিত করেছে।

মোট ১০০টি শূন্যপদের মধ্যে থেকে অসংরক্ষিত ২৬ (যারমধ্যে প্রাক্তন সমরকর্মী ৩), তফশিলি জাতি ১৫ (যারমধ্যে প্রাক্তন সমরকর্মী ১), তফশিলি উপজাতি ৫৯ (যারমধ্যে প্রাক্তন সমরকর্মী ২)। এছাড়া মোট শূন্যপদের মধ্যে থেকে ৪ শূন্যপদ শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরিক্ষিত আছে।

মোট অন্তত ৩৫ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীরা মাধ্যমিক পরীক্ষায় ৩৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকলে এবং কোনও স্বীকৃত আইটিআই থেকে স্টেনোগ্রাফারের কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত ৩ মাসের কম্পিউটার কোর্স পাশ করে থাকতে হবে। এছাড়া ইংলিশ টাইপিংয়ে মিনিটে ৪০টি শব্দ এবং শর্টহ্যান্ড রাইটিং/ ট্রান্সক্রিপশনে মিনিটে ১০০টি শব্দের গতি থাকা থাকা চাই। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নম্বরের ক্ষেত্রে ৫ শতাংশের ছাড় পাবেন।

বয়স হতে হবে ১৬-১০-২০২০ তারিখের হিসেবে ১৮ থেকে ৪১ বছরের মধ্যে। সংরক্ষতি শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। মূল মাইনে ৫,৭০০ – ২৪,০০০ টাকা। সঙ্গে গ্রেড পে মাসে ২,৮০০ টাকা।

প্রার্থীবাছাই হবে প্রিলিমিনারি টেস্ট, টাইপিং টেস্ট, শর্টহ্যান্ড টেস্ট, মেইন পরীক্ষার মাধ্যমে। মোট ১০০ নম্বরের মাল্টিপল চয়েজ টাইপের প্রিলি পরীক্ষায় থাকবে দুটি পার্ট। প্রথম পার্টে থাকবে ৫০ নম্বরের ইংলিশ এবং দ্বিতীয় পার্টে থাকবে ৫০ নম্বরের জেনারেল স্টাডিজ। এরপর হবে ১০০ নম্বরের কম্পিউটারে টাইপিং টেস্ট এবং ১০০ নম্বরের শর্টহ্যান্ড রাইটিং ও ট্রান্সক্রিপশন টেস্ট। মেইন পরীক্ষায় থাকবে ৩টি পেপার। প্রথম পেপারে থাকবে ১০০ নম্বরের ইংলিশ (সময় ৩ ঘন্টা), ৫০ নম্বরের বাংলা বা অল্টারনেটিভ ইংলিশ (সময় দেড় ঘন্টা) এবং তৃতীয় পেপারে থাকবে ১০০ নম্বরের জিকে ও কারেন্ট অ্যাফেয়ার্স (সময় ৩ ঘন্টা) বিষয়ের প্রশ্ন। প্রশ্ন হবে মাধ্যমিক মানের।

আবেদন করবেন অনলাইনে http://www.tpsc.gov.in বা http://www.tpsc.tripura.gov.in ওয়েবসাইটের মাধ্যমে, ২৩ অক্টোবর বিকেল সাড়ে ৫টার মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে যাবতীয় প্রমাণপত্র স্ক্যান করে রাখবেন। পরে আপলোড করতে হবে। প্রথমে ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তখন পাবেন ইউজার আইডি। আবেদনের ফি বাবদ দিতে হবে ১৫০ (তফশিলি/ শারীরিক প্রতিবন্ধী/ বিপিএল প্রার্থীদের ক্ষেত্রে ১০০) টাকা। যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজনে হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: ০৬/২০২০।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

অনলাইন আবেদন করুন: ।। রেজিস্ট্রেশন ।। লগ ইন ।।

Related posts

Leave a Comment