SBIBank/Rail 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১,২২৬ অফিসার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অফিসার পদে ১,২২৬ জনকে নিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। নিয়োগ হবে আমেদাবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চেন্নাই ও জয়পুর সার্কেলে। যে সার্কেলে আবেদন করবেন প্রার্থীদের সেই সার্কেলের স্থানীয় ভাষায় লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে। শুরুতে ৬ মাসের প্রবেশন।

আমেদাবাদে: শূন্যপদ ৩৫৪টি। বেঙ্গালুরুতে: শূন্যপদ ২৭৮টি। ভোপালে: শূন্যপদ ২১৪টি। চেন্নাইতে: শূন্যপদ ২৭৬টি। জয়পুরে: শূন্যপদ ১০৪টি।

যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা সংশ্লিষ্ট ক্ষেত্রে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১-১২-২০২১ তারিখের হিসেবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। মূল মাইনে ৩৬,০০০ – ৬৩,৮৪০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থীবাছাই হবে অনলাইন লিখিত পরীক্ষা, স্ক্রিনিং টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষায় থাকবে ইংলিশ ল্যাঙ্গুয়েজ, ব্যাঙ্কিং নলেজ, জেনারেল আওয়ার্নেস, কম্পিউটার অ্যাপ্টিটিউড বিষয়ের ১২০টি প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ২ ঘন্টা। এরপর থাকবে ৩০ নম্বরের দুটি ডেস্ক্রিপটিভ টাইপের প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ৩০ মিনিট। নেগেটিভ মার্কিং নেই। লিখিত পরীক্ষা হতে পারে জানুয়ারি মাস নাগাদ। কললেটার ডাউনলোড করতে পারবেন ১২ জানুয়ারি থেকে। এরপর স্ক্রিনিং টেস্ট ও ৫০ নম্বরের ইন্টারভিউ।

আবেদন করবেন অনলাইন https://bank.sbi/careers ওয়েবসাইটের মাধ্যমে, ২৯ ডিসেম্বরের মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে যাবতীয় প্রমাণপত্র স্ক্যান করে রাখবেন। ফি বাবদ দিতে হবে ৭৫০ টাকা। অনলাইনে ফি জমা দেবেন। এবার যাবতীয় সঠিকভাবে যাচাই করে সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: CRPD/ CBO/ 2021-22/19. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে
পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment