besilMiscellaneous Traning 

১,৬৭৯ স্কিল্ড, আন-স্কিল্ড ও সেমি স্কিল্ড নিচ্ছে বেসিলে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জরুরি নিয়োগের জন্য বিভিন্ন শাখায় ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে ১,৬৭৯ জন স্কিল্ড/ সেমি স্কিল্ড/ আন-স্কিল্ড প্রার্থীকে নিচ্ছে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড। চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে ইলেক্ট্রিসিটি/ পাওয়ার সেক্টরে।

ট্রেড/ ট্রেনিং প্রোগ্রামগুলি হল–১) বেসিক কনসেপ্ট প্লাস ইউজ অব পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্ট। ৭ দিনের ট্রেনিং। কোর্স ফি ৬,০০০ টাকা। ট্রেনিংয়ের সময় কোনও স্টাইপেন্ড নেই। ২) ৩৩/ ১১ কেভি সাব স্টেশনের ইলেক্ট্রিক্যাল ইক্যুপমেন্টের সম্পর্কে বেসিক নলেজ এবং সেফটি মেজর্স। ১৫ দিনের ট্রেনিং। কোর্স ফি ১১,০০০ টাকা। ট্রেনিংয়ের সময় কোনও স্টাইপেন্ড নেই। ৩) ৩৩/ ১১ কেভি সাব স্টেশনের ইলেক্ট্রিক্যাল ইক্যুপমেন্টের সম্পর্কে বেসিক নলেজ এবং পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্টের ব্যবহার (সেফটি মেজর্স)। ৩০ দিনের ট্রেনিং। কোর্স ফি ১৫,০০০ টাকা। ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড পাবেন।

ওপরে বলা ৩টি ট্রেনিং প্রোগ্রামের ক্ষেত্রে প্রার্থীকে এনসিভিটি বা এসসিভিটি স্বীকৃত ইলেক্ট্রিক্যাল বা ওয়্যারম্যান ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারী হতে হবে কিংবা ইঞ্জিনিয়ারিংয়ের উচ্চতর টেকনিক্যাল ডিগ্রি/ ডিপ্লােমাধারী হতে হবে এবং/ অথবা ইলেক্ট্রিক্যাল সেফটির জন্য ওভারহেড সার্টিফিকেট থাকতে হবে। সঙ্গে ইলেক্ট্রিক্যালসের কাজে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকা চাই।

ট্রেনিং সম্পূর্ণ করার পর (১), (২) এবং (৩) ট্রেডের প্রার্থীদের স্কিল্ড ম্যানপাওয়ার (এসএসও/ লাইনম্যান) পদে মধ্যপ্রদেশের (৩৩/ ১১ কেভি) ইলেক্ট্রিসিটি ডিসট্রিবিউশন সাবস্টেশনগুলিতে রাজ্য সরকারের ন্যূনতম পারিশ্রমিকে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে।

এবং ৪) ৩৩/ ১১ কেভি সাব স্টেশনের ইলেক্ট্রিক্যাল ইক্যুপমেন্টের সম্পর্কে বেসিক নলেজ এবং পার্সোনাল প্রোটেক্টিভ ইক্যুপমেন্টের ব্যবহার (সেফটি মেজর্স)। ৩০ দিনের ট্রেনিং। কোর্স ফি ১৫,০০০ টাকা। ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড পাবেন। যে কোনও স্টেট এডুকেশন বোর্ড বা সমতুল শিক্ষা প্রতিষ্ঠান থেকে অন্তত অষ্টম শ্রেণি পাশ হতে হবে। সঙ্গে অন্তত ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ইলেক্ট্রিক্যাল শাখায় অভিজ্ঞতা থাকলে ভাল।

ট্রেনিং সম্পূর্ণ করার পর (৪) ট্রেডের প্রার্থীদের আন-স্কিল্ড ম্যানপাওয়ার (অ্যাসিস্ট্যান্ট লাইনম্যান) পদে মধ্যপ্রদেশের (৩৩/ ১১ কেভি) ইলেক্ট্রিসিটি ডিসট্রিবিউশন সাবস্টেশনগুলিতে রাজ্য সরকারের ন্যূনতম পারিশ্রমিকে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে।

সেমি-স্কিল্ডদের ট্রেনিং হবে— লিপিক: উচ্চমাধ্যমিক পাশ ও কম্পিউটার অ্যাপ্লিকেশনের ১ বছরের ডিপ্লোমা বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা এবং হিন্দি ও ইংলিশ টাইপিংয়ের জ্ঞান থাকা চাই। সহায়ক বিজলি মিস্ত্রি/ বিল ম্যান: দশম পাশ ও সঙ্গে ইলেক্ট্রিক্যাল সেফটির জন্য ওভারহেড (ওয়্যারম্যান) সার্টিফিকেট থাকতে হবে।

প্রার্থিবাছাই হবে এইভাবে: যাঁদের ৩৩/ ১১ কেভি -তে অভিজ্ঞতা আছে তাঁদের সরাসরি মোতায়েন করা হবে। যেসব প্রার্থীরা অন্তত ৮০ শতাংশ নম্বর পেয়েছেন তাঁরা ফ্রি ট্রেনিং পাওয়ার যোগ্য। ট্রেড (১)-এর ক্ষেত্রে যাঁরা অন্তত ৭০ শতাংশ নম্বর পেয়েছেন (৬,০০০ টাকা) পেইড ট্রেনিংয়ের জন্য যোগ্য বিবেচিত হবেন। ট্রেড (২) -এর ক্ষেত্রে যাঁরা অন্তত ৫০ শতাংশ নম্বর পেয়েছেন তাঁরা (১১,০০০ টাকা) পেইড ট্রেনিংয়ের জন্য যোগ্য বিবেচিত হবেন। এবং ট্রেড (৩) ও (৪) -এর ক্ষেত্রে যাঁরা অন্তত ৩৫ শতাংশ নম্বর পেয়েছেন তাঁরা (১৫,০০০ টাকা) পেইড ট্রেনিংয়ের জন্য যোগ্য বিবেচিত হবেন। এবং তাঁরা ১৫ দিনের অন-সাইট ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড পাবেন। ট্রেনিংয়ের সময় বিভিন্ন ট্রেনিং মেটেরিয়ালস দেওয়া হবে। ট্রেনিং শেষে সকল প্রার্থীই সার্টিফিকেট পাবেন। যা পরবর্তী সময়ে স্কিল ডেভেলপমন্ট এবং কেরিয়ার বিল্ডিংয়ের সহায়ক হবে।

রেজিস্ট্রশন ফি বাবদ দিতে হবে ৫৯০ (তফশিলি/ শারীরিক প্রতিবন্ধী হলে ২৯৫) টাকা। ফি দেবেন এনইএফটি/ আরটিজিএস/ ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। কাটবেন “BROADCAST ENGINEERING CONSULTANTS INDIA LIMITED” -এর অ্যাকাউন্টে। ব্যাঙ্ক ডিটেলস: Account Holder’s Name: BROADCAST ENGINEERING CONSULTANTS INDIA LIMITED, Name of the Bank: UNION BANK OF INDIA, Account No.: 510341000702746, IFSC Code: UBIN0903710, Branch Address: UNION BANK OF INDIA, CGO COMPLEX, LODHI ROAD, NEW DELHI-110003.

দরখাস্ত সাবমিট করবেন অনলাইনে www.beciljobs.com ওয়েবসাইটের মাধ্যমে, ২০ এপ্রিলের মধ্যে। সঙ্গে আপলোড করতে হবে শিক্ষাগত যোগ্যতা/ অভিজ্ঞতার যাবতীয় প্রমাণপত্র, ২টি পাসপোর্ট সাইজ ফটো, প্যন কার্ড এবং আধার কার্ডের স্ব-প্রত্যয়িত কপির স্ক্যান। বিজ্ঞপ্তি নং: BECIL/Job-Training /Advt.2021/01. আরও অনেক বিস্তারিত তথ্য পাবেন পিডিএফে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে
পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment