Trending News 

এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ২২ ম্যানেজার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: চিফ ম্যানেজার, ডেপুটি ম্যানেজার, ম্যানেজার সহ বিভিন্ন পদে ২২ জনকে নিচ্ছে এক্সপোর্ট-ইমপোর্ট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়। নিয়োগ হবে জুনিয়র ম্যানেজমেন্ট স্কেল-১ এবং মিডল ম্যানেজমেন্ট স্কেল-২/৩ পদে।
চিফ ম্যানেজার (লিগ্যাল): শূন্যপদ ২টি। অন্তত ৬০ শতাংশ নম্বর সহ আইনের ব্যাচেলর ডিগ্রিধারীরা বার কাউন্সিল অফ ইন্ডিয়ায় অ্যাডভোকেট হিসেবে নাম এনরোলমেন্ট করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে চিফ ম্যানেজার হিসেবে আইনের কাজে ১০ বছরের অভিজ্ঞতা থাকলে চাই। যারমধ্যে অন্তত ৫ বছর স্কেল-২ পদে অভিজ্ঞতা অর্জন করে থাকতে হবে। ইংরিজিতে লেখা ও কথা বলার দক্ষতা থাকা চাই। মূল মাইনে ৪২,০২০ – ৫১,৪৯০ টাকা।
ম্যানেজার: শূন্যপদ ৮টি। এরমধ্যে থেকে লিগ্যালে ৬টি, রিস্ক ম্যানেজমেন্টে ১টি, রাজভাষায় ১টি। লিগ্যালের ক্ষেত্রে– অন্তত ৬০ শতাংশ নম্বর সহ আইনের ব্যাচেলর ডিগ্রিধারীরা বার কাউন্সিল অফ ইন্ডিয়ায় অ্যাডভোকেট হিসেবে নাম এনরোলমেন্ট করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে চিফ ম্যানেজার হিসেবে আইনের কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকলে চাই। ইংরিজিতে লেখা ও কথা বলার দক্ষতা থাকা চাই। রিস্ক ম্যানেজমেন্টের ক্ষেত্রে– অন্তত ৬০ শতাংশ নম্বর সহ কম্পিউটার সায়েন্স/ ইনফর্মেশন টেকনোলজি/ ইলেক্ট্রিনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইনফর্মেশন সিকিউরিটির বি ই/ বি টেক বা এম টেক ডিগ্রিধারীরা অথবা ওই শতাংশ নম্বর সহ কম্পিউটার অ্যাপ্লিকেশনের মাস্টার ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সিআইএসএ পাশ করে থাকা আবশ্যিক। সঙ্গে কোনও ব্যাঙ্কে ৫ বছরের অভিজ্ঞতা থাকলে চাই। যারমধ্যে অন্তত ৩ বছর এসওসি মনিটরিং/ ফায়ারওয়াল মনিটরিং ইত্যাদি কাজের অভিজ্ঞতা অর্জন করে থাকতে হবে। রাজভাষার ক্ষেত্রে– অন্তত ৫০ শতাংশ নম্বর সহ হিন্দির মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে বা ওই শতাংশ নম্বর সহ ইংরিজির মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে হিন্দি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে অথবা ওই শতাংশ নম্বর সহ হিন্দি/ ইংরিজি ছাড়া যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি/ হিন্দি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে অথবা ওই শতাংশ নম্বর সহ হিন্দি/ ইংরিজি ছাড়া যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি মাধ্যমের ক্ষেত্রে হিন্দি এবং হিন্দি মাধ্যমের ক্ষেত্রে ইংরিজি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে কম্পিউটার এবং ওয়ার্ড প্রসেসিংয়ের জ্ঞান ও হিন্দি থেকে ইংরিজি এবং ইংরিজি থেকে হিন্দিতে ট্রান্সলেশনের কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকা চাই। ট্রান্সলেশনের কাজে ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে ভাল। মূল মাইনে ৩১,৭০৫ – ৪৫,৯৫০ টাকা।
ডেপুটি ম্যানেজার: শূন্যপদ ৫টি। এরমধ্যে থেকে আইটি (ডেভেলপার) ১টি, লিগ্যালে ২টি, রাজভাষায় ২টি। অন্তত ৬০ শতাংশ নম্বর সহ কম্পিউটার সায়েন্স/ ইনফর্মেশন টেকনোলজি/ ইলেক্ট্রিনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইনফর্মেশন সিকিউরিটির বি ই/ বি টেক ডিগ্রিধারীরা অথবা ওই শতাংশ নম্বর সহ কম্পিউটার অ্যাপ্লিকেশনের মাস্টার ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে কোনও ব্যাঙ্কে ১ বছরের অভিজ্ঞতা থাকলে চাই। লিগ্যালের ক্ষেত্রে– অন্তত ৬০ শতাংশ নম্বর সহ আইনের ব্যাচেলর ডিগ্রিধারীরা বার কাউন্সিল অফ ইন্ডিয়ায় অ্যাডভোকেট হিসেবে নাম এনরোলমেন্ট করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে আইনের কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলে চাই। রাজভাষার ক্ষেত্রে– অন্তত ৫০ শতাংশ নম্বর সহ হিন্দির মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে বা ওই শতাংশ নম্বর সহ ইংরিজির মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে হিন্দি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে অথবা ওই শতাংশ নম্বর সহ হিন্দি/ ইংরিজি ছাড়া যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি/ হিন্দি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে অথবা ওই শতাংশ নম্বর সহ হিন্দি/ ইংরিজি ছাড়া যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা ডিগ্রিস্তরে ইংরিজি মাধ্যমের ক্ষেত্রে হিন্দি এবং হিন্দি মাধ্যমের ক্ষেত্রে ইংরিজি একটি মূল বা ঐচ্ছিক বিষয় নিয়ে পড়ে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে কম্পিউটার এবং ওয়ার্ড প্রসেসিংয়ের জ্ঞান ও হিন্দি থেকে ইংরিজি এবং ইংরিজি থেকে হিন্দিতে ট্রান্সলেশনের কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকা চাই। ট্রান্সলেশনের কাজে ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে ভাল। মূল মাইনে ২৩,৭০০ – ৪২,০২০ টাকা।
অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার: শূন্যপদ ৪টি। অন্তত ৫০ শতাংশ নম্বর সহ যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা কম্পিউটারের জ্ঞান থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে ১ বছরের অভিজ্ঞতা থাকা চাই। মূল মাইনে ২৩,৭০০ – ৪২,০২০ টাকা।
অফিসার ও কন্ট্রাক্ট-আইটি: শূন্যপদ ৩টি। অন্তত ৫০ শতাংশ নম্বর সহ কম্পিউটার সায়েন্সের বি ই/ বি টেক বা এম টেক ডিগ্রিধারীরা অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনের মাস্টার ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। থোক মাইনে বার্ষিক ১৪ লক্ষ টাকা।
বয়স হতে হবে ১-২-২০২০ তারিখের হিসেবে চিফ ম্যানেজার পদের ক্ষেত্রে ৪০, ম্যানেজার/ আইটি অফিসার পদের ক্ষেত্রে ৩৫ এবং ডেপুটি ম্যানেজার/ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার পদের ক্ষেত্রে ২৭ বছরের মধ্যে।
প্রার্থীবাছাই হবে লিখিত পরীক্ষা ও পার্সোনাল ইন্টাভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে ১৫ মার্চ এবং ইন্টারভিউ হবে এপ্রিল মাস নাগাদ।
আবেদন করবেন অনলাইনে https://www.eximbankindia.in/careers ওয়েবসাইটের মাধ্যমে, ২২ ফেব্রুয়ারির মধ্যে। ফি বাবদ দিতে হবে ৬০০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১০০) টাকা। জমা দেবেন অনলাইনে। এবার সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment