Patna High CourtGovernment Jobs State Government Trending News 

পাটনার হাইকোর্টে ২৭ অ্যাডভোকেট

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পাটনা হাইকোর্টে ২৭ জন অ্যাডভোকেট নিচ্ছে। নিয়োগ হবে সরাসরি, স্থায়ী এবং অস্থায়ী পদে, বিহার সুপিরিয়র জুডিশিয়াল সার্ভিসে। কেবল বিহারের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরাই সংরক্ষণের সুবিধা পাবেন। অন্তত ৭ বছরের প্র্যাক্টিসের অভিজ্ঞতা থাকতে হবে এবং দরখাস্ত করার শেষ তারিখের হিসেবে শেষ ৩ বছরের মধ্যে অন্তত ২৪টা কেস অ্যাপিয়ারেন্সের ডিক্লারেশন দিতে হবে। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ৩৫ থেকে ৫০ বছরের মধ্যে। বয়স ছাড়া আর সবেরই হিসাব করতে হবে ২১ মার্চের সাপেক্ষে। মাইনে ৫১,৫৫০ – ৬৩,০৭০ টাকা।

প্রার্থিবাছাই হবে লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষার আগে লিখিত পরীক্ষার জন্য প্রার্থিবাছাই করতে ৩০০ নম্বরের স্ক্রিনিং টেস্ট হবে।এতে বাছাই হওয়া প্রার্থীদের থেকে শূন্যপদের ১০ গুণ প্রার্থীকে লিখিত পরীক্ষায় ডাকা হবে। পরীক্ষার ফি বাবদ দিতে হবে ১,০০০ (বিহারের তফশিলি এবং অস্তি প্রতিবন্ধী হলে ৫০০) টাকা। অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। কোনও অ্যাডমিট কার্ড পাঠানো হবে না।

দরখাস্ত করতে হবে www.patnahighcourt.gov.in ওয়েবসাইটের মাধ্যমে, অবশ্যই ২১ মার্চের মধ্যে। তবে এরপর ২৮ মার্চ পর্যন্ত রঙিন ছবি, (সাদা কাগজে কালো কািলতে করা) সই এবং নির্ধারিত বয়ানে (সাদা কাগজে কালো কালিতে) নিজের হাতে লেখা ডিক্লারেশনের স্ক্যান এবং ব্যাঙ্ক রেফারেন্স নম্বর আপলোড করা যাবে এবং অনলাইন দরখাস্তের প্রিন্টআউট নেওয়া যাবে। রঙিন ছবি, সই এবং নির্ধারিত বয়ানে নিজের হাতে লেখা ডিক্লারেশনের স্ক্যান আপলোড করতে পারবেন সফল অনলাইন পেমেন্টের পর। নিজের হাতে লেখা ডিক্লারেশনের স্ক্যান অনলাইন দরখাস্ত করার সময় আপলোড করতে হবে। প্রার্থী মেইন (লিখিত) পরীক্ষায় সফল হলে তখন দরখাস্তের প্রিন্টআউট ও প্রয়োজনীয় সার্টিফিকেটগুলি চাওয়া হবে। বিজ্ঞপ্তি নং BSJS/1/2020. আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:- http://patnahighcourt.gov.in/pdf/UPLOADED/3418.PDF

Related posts

Leave a Comment