COCHINSHIPYARDGovernment Jobs Trending News 

৫৭৭ ওয়ার্কমেন নিচ্ছে কোচিন শিপইয়ার্ড লিমিটেড

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ৫৭৭ ওয়ার্কমেন বাছাই করবে কোটিন শিপইয়ার্ড লিমিটেড। বিভিন্ন ট্রেডের প্রার্থীদের অস্থায়ী নিয়োগ হবে (এ) ফ্যাব্রিকেশন এবং (বি) আউটফিট অ্যাসিস্ট্যান্ট ও অন্যান্য পদে অন্তত ৩ বছরের চুক্তিতে।

ফ্যাব্রিকেশন অ্যাসিস্ট্যান্ট হিসেবে নিয়োগ হবে শিটমেটাল ওয়ার্কার এবং ওয়েল্ডার ট্রেডের প্রার্থীদের। শিটমেটাল ওয়ার্কার: শূন্যপদ ৮৮টি (অসং ৪৪, তঃজাঃ ১২, তঃউঃজাঃ ১, ওবিসি ২৩, আর্থিকভাবে দুর্বল ৮)। ওয়েল্ডার: শূন্যপদ ৭১টি (অসং ৩৩, তঃজাঃ ৫, তঃউঃজাঃ ১, ওবিসি ২৫, আর্থিকভাবে দুর্বল ৭)।

আউটফিট অ্যাসিস্ট্যান্ট হিসেবে নিয়োগ হবে ফিটার (শূন্যপদ ৩১), মেকানিক ডিজেল (শূন্যপদ ৩০), মেকানিক মোটর ভেহিকল (শূন্যপদ ৬), ফিটার পাইপ (প্লাম্বার) (শূন্যপদ ২১), পেইন্টার (শূন্যপদ ১৩), ইলেক্ট্রিশিয়ান (শূন্যপদ ৬৩), ক্রেন অপারেটর (ইওটি) (শূন্যপদ ১৯), ইলেক্ট্রনিক মেকানিক (শূন্যপদ ৬৫), ইনস্ট্রুমেন্ট মেকানিক (শূন্যপদ ৬৫), শিপরাইট উড (শূন্যপদ ১৫), মেশিনিস্ট (শূন্যপদ ১১), অটো ইলেক্ট্রিশিয়ান (শূন্যপদ ২), স্ক্যাফোল্ডার (শূন্যপদ ১৯), এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম অপারেটর (শূন্যপদ ২), সেমি স্কিল্ড রিগার (শূন্যপদ ৫৩), সারেঙ (শূন্যপদ ২) এবং কুক (শূন্যপদ ১) ট্রেডের প্রার্থীদের। ৫৭৭টি শূন্যপদের মধ্যে মোট ৪৭টি শূন্যপদ শারীরিক প্রতিবন্ধীদের জন্য চিহ্নিত।

শিক্ষাগত যোগ্যতা:- শিটমেটাল ওয়ার্কার- মাধ্যমিক/ সমতুল পাশ এবং শিটমেটাল ওয়ার্কার/ ফিটার ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। ফিটার পাইপ (প্লাম্বার) – মাধ্যমিক/ সমতুল পাশ এবং ফিটার পাইপ/ প্লাম্বার ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। ক্রেন অপারেটর (ইওটি) – মাধ্যমিক/ সমতুল পাশ এবং ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক মেকানিক ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। অটো ইলেক্ট্রিশিয়ান – মাধ্যমিক/ সমতুল পাশ এবং মেকানিক অটো ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স (এমএইই)/ মেকানিক মোটর ভেহিকল ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। স্ক্যাফোল্ডার – মাধ্যমিক/ সমতুল পাশ এবং শিটমেটাল ওয়ার্কার/ ফিটার পাইপ (প্লাম্বার)/ ফিটার ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট। সঙ্গে জেনারেল স্ট্রাকচারাল/ স্ক্যাফোল্ডিং/ রিগিং ওয়ার্কে অন্তত ২ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। অথবা মাধ্যমিক/ সমতুল পাশ এবং সঙ্গে জেনারেল স্ট্রাকচারাল/ স্ক্যাফোল্ডিং/ রিগিং ওয়ার্কে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম অপারেটর – মাধ্যমিক/ সমতুল পাশ এবং ফর্কলিফট বা ক্রেন অপারেটর ড্রাইভার লাইসেন্স। সঙ্গে ফর্কলিফট/ জেসিবি/ এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম অপারেটিংয়ে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা। সেমি স্কিল্ড রিগার – অষ্টম শ্রেণি পাশ। সঙ্গে রিগিংয়ে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা। সারেঙ – সপ্তম শ্রেণি পাশ এবং সারেঙ/ লস্কর কম সারেঙ -এর বৈধ সার্টিফিকেট। সঙ্গে মোটর বোটে অন্তত ১ বছরের অভিজ্ঞতা। কুক – সপ্তম শ্রেণি পাশ এবং সঙ্গে সরকারি প্রতিষ্ঠান ইত্যাদিতে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা। বাকি সব ট্রেডের ক্ষেত্রে প্রার্থীকে মাধ্যমিক/ সমতুল পাশ এবং সংশ্লিষ্ট ট্রেডের আইটিআই – ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে। সঙ্গে অন্তত ৩ বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং।

ফ্যাব্রিকেশন ও আউটফিট অ্যাসিস্ট্যান্ট এবং কুক পদের পারিশ্রমিক প্রথম বছর মাসে ২৩,৩০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৪,৯০০ টাকা। দ্বিতীয় বছর মাসে ২৪,০০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৫,০০০ টাকা। তৃতীয় বছর মাসে ২৪,৮০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৫,১০০ টাকা। বাকি সব পদের ক্ষেত্রে পারিশ্রমিক প্রথম বছর মাসে ২২,১০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৪,৬০০ টাকা। দ্বিতীয় বছর মাসে ২২,৮০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৪,৭০০ টাকা। তৃতীয় বছর মাসে ২৩,৪০০ টাকা। এছাড়া অতিরিক্ত সময় কাজের জন্য ৪,৯০০ টাকা। কুকের ক্ষেত্রে ১০-১০-২০২০ তারিখের হিসেব বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে। শারীরিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের ক্ষেত্রে বয়সের উর্ধ্বসীমা ৫৫ বছর। অভিজ্ঞতার হিসাব করতে হবে ১০ অক্টোবরের সাপেক্ষে।

ফ্যাব্রিকেশন এবং আউটফিট অ্যাসিস্যান্ট পদের ক্ষেত্রে প্রার্থিবাছাই ২টি পর্যায়ে পরীক্ষার মাধ্যমে। প্রথম পর্যায়ে হবে অবজেক্টিভ টাইপ অনলাইন টেস্ট এবং দ্বিতীয় পর্যায়ে হবে প্র্যাক্টিক্যাল টেস্ট। বাকি সব পদের ক্ষেত্রে হবে প্র্যাক্টিক্যাল টেস্ট (৮০ শতাংশ) এবং ফিজিক্যাল টেস্ট (২০ শতাংশ)। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন পিডিএফে।

ফ্যাব্রিকেশন এবং আউটফিট অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে দরখাস্তের ফি ৩০০ টাকা। বাকি সব পদের ক্ষেত্রে ২০০ টাকা। ফি দেবেন অনলাইনে ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে, ১০ অক্টোবরের মধ্যে। সঙ্গে ব্যাঙ্ক চার্জ অতিরিক্ত। তফশিলি/ শারীরিক প্রতিবন্ধীদের এই ফি দিতে হবে না।

দরখাস্ত করবেন অনলাইনে www.cochinshipyard.com ওয়েবসাইটের কেরিয়ার পেজে গিয়ে, ১০ অক্টোবরের মধ্যে। প্রথম পর্যায়ে ওয়ান টাইম রেজিস্ট্রেশন করবেন, দ্বিতীয় পর্যায়ে অ্যাপ্লিকেশন সাবমিট করবেন। আরও অনেক বিস্তারিত তথ্য পাবেন পিডিএফে। বিজ্ঞপ্তি নং P&A/2(230)/16-Vol VII Dt. 21.09.2020.

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

অনলাইন আবেদন করুন: || রেজিস্ট্রেশন || লগইন ||

Related posts

Leave a Comment