Home Government Jobs ত্রিপুরা সরকারে ৬ নিয়োগ

ত্রিপুরা সরকারে ৬ নিয়োগ

54
0
tripura forest
tripura forest

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ত্রিপুরা ফরেস্ট সার্ভিসে ৬ (অসং ৩, তঃজাঃ ২, তঃউঃজাঃ ১) জনকে নিচ্ছে। ত্রিপুরা ছাড়া অন্যান্য রাজ্যের প্রার্থীরা অসংরক্ষিত পদে আবেদন করতে পারেন। প্রার্থীবাছাই করবে ত্রিপুরা পাবলিক সার্ভিস কমিশন।

অ্যাগ্রিকালচার/ বটানি/ ইঞ্জিনিয়ারিং (অ্যাগ্রিকালচার বা কেমিক্যাল বা সিভিল বা ইলেক্ট্রিক্যাল বা ইলেক্ট্রনিক্স বা মেকানিক্যাল)/ ফরেস্ট্রি/ জিওলজি/ হর্টিকালচার/ ম্যাথমেটিক্স/ ফিজিক্স/ স্ট্যাটিস্টিক্স/ জুলজি- এর যে কোনও একটি বিষয় নিয়ে বিজ্ঞান শাখার ব্যাচেলর ডিগ্রিধারীরা অথবা সরকারি ফরেস্ট রেঞ্জার কলেজ থেকে অনার্স সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারেন। বাংলার জ্ঞান থাকলে ভাল।

বয়স হতে হবে ১-৬-২০২০ তারিখের হিসেবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। মূল মাইনে লেভেল-১৪ অনুযায়ী।

শারীরিক মাপজোক হতে হবে উচ্চতায় পুরুষদের ক্ষেত্রে ১৬৩ (তফশিলি উপজাতি, গোর্খা, নেপালি, অসমিয়া ইত্যাদি প্রার্থীদের ক্ষেত্রে ১৫২.৫) সেমি। বুকের ছাতির মাপ হতে হবে ৮৪ সেমি। মহিলাদের ক্ষেত্রে উচ্চতা ১৫০ (তফশিলি উপজাতি, গোর্খা, নেপালি, অসমিয়া ইত্যাদি প্রার্থীদের ক্ষেত্রে ১৪৫) সেমি। বুকের ছাতির মাপ হতে হবে ৭৯ সেমি। সবক্ষেত্রেই বুকের ছাতি ৫ সেমি সম্প্রসারণের ক্ষমতা থাকা চাই।

প্রার্থীবাছাই হবে প্রিলিমিনারি ও মেইন পরীক্ষা, পার্সোনালিটি টেস্ট, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষার বিস্তারিত সিলেবাস পাবেন নিচে বলা লিঙ্কে। শারীরিক সক্ষমতার পরীক্ষায় থাকবে ৪ ঘন্টায় পায়ে হেঁটে পুরুষদের ক্ষেত্রে ২৫ কিমি ও মহিলাদের ক্ষেত্রে ১৪ কিমি পথ অতিক্রম। এরপর হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা।

বিস্তারিত সিলেবাস— প্রিলিমিনারি পরীক্ষা ।। মেইন পরীক্ষা ।।

আবেদন করবেন অনলাইনে www.tpsc.gov.in ওয়েবসাইটের মাধ্যমে ৮ জুলাইয়ের মধ্যে। আবেদনের ফি বাবদ দিতে হবে ৩০০ (তফশিলি ও দারিদ্র সীমার নিচে বসবাসকারী প্রার্থীদের ক্ষেত্রে ২৫০) টাকা। এবার সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 04/2020. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা এবং www.tpsc.tripura.gov.in ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here