UPSCCentral Government Government Jobs 

৫৬ ডিরেক্টর ও প্রোফেসর বাছাই করবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (শিপিং), স্পেশ্যালিস্ট গ্রেড-থ্রি অ্যাসিস্ট্যান্ট প্রোফেসর (ডার্মাটোলজি, ভেনেরেওলজি এন্ড লেপ্রোস, মেডিক্যাল গ্যাসট্রোএন্টেরোলজি, অপথ্যালমোলজি, অবসেরেট্রিক্স অ্যান্ড গায়নেকোলজি, পেডিয়াট্রিক কার্ডিওলজি, পেডিয়াট্রিক সার্জারি, প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাক্টিভ সার্জারি) এবং অ্যসিস্ট্যান্ট ডিরেক্টর (ব্যালিস্টিক্স) পদের জন্য ৫৬ জনকে বাছাই করবে ইউ পি এস সি। নিয়োগ হবে ভারত সরকারের হোম ডিপার্টমেন্ট, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ এবং কেমিক্যাল অ্যান্ড ফার্টিলাইজার্স মন্ত্রকে, স্থায়ী/ অস্থায়ী পদে।

৫৬টির মধ্যে অসংরক্ষিত শূন্যপদ ২৮টি। বাকি পদগুলি সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য সংরক্ষিত। মোট শূন্যপদের মধ্যে শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণ রয়েছে।

বিভিন্ন পদের ক্ষেত্রে প্রার্থীদের স্বীকৃত ডিগ্রিধারী/ স্বীকৃত এমবিবিএস ডিগ্রিধারী/ বি এসসি স্তরে ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ফরেন্সিক সায়েন্স-সহ যথাক্রমে ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ফরেন্সিক সায়েন্সের মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। সঙ্গে যথাক্রমে শিপিং ইত্যাদিতে ৩ বছরের/ সিনিয়র রেসিডেন্ট বা টিউটর বা ডেমনস্ট্রেটর বা রেজিস্ট্রার বা অ্যাসিস্ট্যান্ট প্রোফেসর বা লেকচারার হিসেবে ৩ বছরের/ ৫ বছরের সংশ্লিষ্ট অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ৩৫/ ৪০ বছরের মধ্যে। পে স্কেল লেভেল-১০ এবং লেভেল-১১ অনুযায়ী। শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদির হিসাব করবেন ২৮-০১-২০২১ তারিখের হিসেবে। বয়সের উর্ধ্বসীমায় তফশিলিরা ৫, ওবিসিরা ৩ বছরের ছাড় পাবেন।

প্রার্থিবাছাই হবে প্রাথমিক দরখাস্ত বাছাই এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউয়ের তারিখ পরে জানানো হবে। ইন্টারভিউয়ের সময় সঙ্গে নিতে হবে দরখাস্তের প্রিন্টআউট এবং যাবতীয় মূল প্রমাণপত্র।

দরখাস্ত করবেন অনলাইনে http://www.upsconline.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ২৮ জানুয়ারির মধ্যে। দরখাস্তের প্রিন্ট নেওয়ার শেষ তারিখ ২৯ জানুয়ারি। আরও অনেক বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment