Central Government Trending News 

শিপিং কর্পোরেশনে ৪৬ অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে ৪৬ (অসং ১৮, তঃজাঃ ৭, তঃউঃজাঃ ৫, ওবিসি ১২, আর্থিকভাবে দুর্বল ৪ এবং এদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী ২) জনকে নিচ্ছে দ্য শিপিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ৩ বছরের চুক্তিভিত্তিতে নিয়োগ হবে ফিন্যান্স, হিউম্যান রিসোর্স, ম্যানেজমেন্ট সহ বিভিন্ন ডিসিপ্লিনে। যে কোনও ভারতীয় নাগরিক নিচের মতো যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন।
ফিন্যান্স: শূন্যপদ ১০টি। অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ পার্সোনেল ম্যানেজমেন্ট/ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট/ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স/ লেবার ওয়েলফেয়ারে স্পেশ্যালাইজেশন সহ ২ বছরের পুরো সময়ের এমবিএ/ এমএমএস ডিগ্রিধারীরা অথবা অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ পার্সোনেল ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স/ লেবার ওয়েলফেয়ার/ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের পুরো সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমাধারীরা অথবা অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ পার্সোনেল ম্যানেজমেন্টের মাস্টার ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।
ম্যানেজমেন্ট: শূন্যপদ ১৭টি। অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ বিজনেস ম্যানেজমেন্টের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা এমবিএ ডিগ্রিধারীরা অথবা অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ ম্যানেজমেন্টের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।
সিভিল ইঞ্জিনিয়ারিং: শূন্যপদ ৩টি। অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ৪ বছরের ব্যাচেলর ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।
: শূন্যপদ ৫টি। অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ আইনের (৩ বছরের/ ৫ বছরের) পুরো সময়ের ব্যাচেলর ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সিএ কোয়ালিফিকেশন এবং সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।
ফায়ার অ্যান্ড সেফটি: শূন্যপদ ১টি। অন্তত ৬০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ ফায়ার অ্যান্ড সেফটি ইঞ্জিনিয়ারিংয়ের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।
যাঁরা ২০১৯ সালের চূড়ান্ত বর্ষের পরীক্ষা দিয়েছেন, কিন্তু ফল প্রকাশ হয়নি, তাঁদের ক্ষেত্রে স্টেজ-২ পরীক্ষার পূর্বে পাশ করে সার্টিফিকেট দাখিল করতে পারার বিষয়ে নিশ্চিত হলেও যোগ্য।
সবক্ষেত্রেই বয়স হতে হবে ১-১২-২০১০ তারিখের হিসেবে ২৭ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর বয়সের ছাড় পাবেন।
শুরুতে ১ বছরের প্রবেশনারি কাম ট্রেনিং পিরিয়ড। সফল ট্রেনিং শেষে নিয়োগ হবে চুক্তিভিত্তিতে। মূল মাইনে ৫০,০০০ – ১,৬০,০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।
প্রার্থীবাছাই হবে অনলাইন পরীক্ষার মাধ্যমে। এতে থাকবে ২টি স্টেজ। প্রথম স্টেজের মোট ১০০ নম্বরের পরীক্ষায় থাকবে কোর ডোমেন/ প্রফেশনাল নলেজ বিষয়ের ৬০টি, কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউট বিষয়ের ১০টি, লজিক অ্যান্ড রিজনিং বিষয়ের ১০টি, জেনারেল অ্যাওয়ারনেস অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স বিষয়ের ১০টি, ইংলিশ ল্যাঙ্গুয়েজে অ্যান্ড রিডিং কম্প্রিহেনশন বিষয়ের ১০টি প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ১২০ মিনিট। পরীক্ষা হবে কলকাতা, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালোর, গুয়াহাটি এবং দিল্লিতে। অনলাইন পরীক্ষা হবে ২২ মার্চ। প্রথম সফল প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ নাগাদ। দ্বিতীয় স্টেজে থাকবে নথিপত্র যাচাই, গ্রুপ ডিসকাশন ও ইন্টারভিউ। দ্বিতীয় স্টেজের গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউ হবে এপ্রিলের পঞ্চম সপ্তাহ বা মে মাসের প্রথম সপ্তাহে। দ্বিতীয় স্টেজের ফল প্রকাশ হবে মে মাসের তৃতীয়/ চতুর্থ সপ্তাহ নাগাদ। পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন ৫ মার্চ থেকে। নথিপত্র যাচাইয়ের সময় নেবেন অনলাইনে আবেদনের প্রিন্টআউট সহ যাবতীয় প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স।
আবেদন করবেন অনলাইনে www.shipindia.com ওয়েবসাইটের মাধ্যমে, ২৪ ফেব্রুয়ারির মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে নিজের পাসপোর্ট মাপের ছবি (২০ থেকে ৫০ কেবি সাইজের মধ্যে) ও কালি দিয়ে করা সই (১০ থেকে ২০ কেবি সিজের মধ্যে) জেপিজি ফর্ম্যাটে এবং যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট, জন্মতারিখের প্রমাণপত্র, প্রতিবন্ধকতার সার্টিফিকেট, সিএ/ সিএমএ পদের ক্ষেত্রে মেম্বারশিপ সার্টিফিকেট ইত্যাদি (সর্বাধিক ২০০ কেবি সিজের মধ্যে) পিডিএফ ফর্ম্যাটে স্ক্যান করে রাখবেন। দরখাস্ত করে সময় আপলোড করতে হবে। আবেদনের ফি বাবদ দিতে হবে ৫০০ (তফশিলি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীদের ক্ষেত্রে ১০০) টাকা। অনলাইনে ফি জমা দেবেন ডেবিট/ ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। এবার ইউনিক রেজিস্ট্রেশন নম্বর সহ সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তিন নং: 02/2019। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment