MOIL BhovanCentral Government Government Jobs Trending News 

ম্যাঙ্গানিজ ওর ইন্ডিয়া লিমিটেডে ৩৬ ট্রেনি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: গ্র্যাজুয়েট ও ম্যানেজমেন্ট ট্রেনি হিসেবে ৩৬ জনকে নিচ্ছে এমওআইএল (পূর্বতন ম্যাঙ্গানিজ ওর ইন্ডিয়া) লিমিটেডে। এটি ভারত সরকারের ইস্পাত মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা। নিয়োগ হবে মাইনস, প্রসেস, মার্কেটিং সহ বিভিন্ন ডিসিপ্লিনে।

গ্র্যাজুয়েট ট্রেনি: মোট শূন্যপদ ১৬টি। এরমধ্যে থেকে মাইনিং: শূন্যপদ ১০টি। প্রসেস: শূন্যপদ ৬টি (কেমিক্যালে: ২টি, মেটালার্জিতে: ২টি, মিনারেল প্রসেসিংয়ে: ২টি)।

ম্যানেজমেন্ট ট্রেনি: মোট শূন্যপদ ২০টি। এরমধ্যে থেকে পার্সোনেল: শূন্যপদ ৬টি। ফিন্যান্স এন্ড একাউন্টস: শূন্যপদ ৬টি। মার্কেটিং: শূন্যপদ ২টি। মেটেরিয়াল: শূন্যপদ ২টি। কন্ট্রাক্ট ম্যানেজমেন্ট: শূন্যপদ ৪টি।

মাইনসের ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ মাইনিংয়ের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। কেমিক্যালের ক্ষেত্রে: অন্তত (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) ৬০ শতাংশ নম্বর সহ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। মেটালার্জির ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। মিনারেল প্রসেসিংয়ের ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ মিনারেল প্রসেসিংয়ের এম টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন।

মেটেরিয়ালের ক্ষেত্রে: যে কোনও ইঞ্জিনিয়ারিং শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ মেটেরিয়াল ম্যানেজমেন্টের এমবিএ বা ২ বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। মার্কেটিংয়ের ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ মার্কেটিং/ ফরেন ট্রেডের পুরো সময়ের এমবিএ ডিগ্রিধারীরা বা ২ বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাধারীরা অথবা অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ যে কোনও শাখার পুরো সময়ের ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা মার্কেটিং/ ফরেন ট্রেডের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন।

কন্ট্রাক্ট ম্যানেজমেন্টের ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ যে কোনও ইঞ্জিনিয়ারিং শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা ফিন্যান্স/ মেটেরিয়াল ম্যানেজমেন্টের এমবিএ ডিগ্রিধারী বা ২ বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন।

পার্সোনেলের ক্ষেত্রে: অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ লেবার ওয়েলফেয়ার/ পার্সোনেল ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্সে স্পেশ্যালাইজেশন সহ সোশ্যাল ওয়ার্কের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হলে অথবা অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স অ্যান্ড পার্সোনেল ম্যানেজমেন্টের ২ বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমাধারী হলে বা লেবার স্টাডিজের মাস্টার ডিগ্রিধারী হলে অথবা অন্তত ৬০ (তফশিলিদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ পার্সোনেল ম্যানেজমেন্ট/ হিউম্যান রিসোর্স/ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টে স্পেশ্যালাইজেশন সহ এমবিএ ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন। আইনের গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হলে অগ্রাধিকার পাবেন। ফিন্যান্সের ক্ষেত্রে: সি এ/ আইসিডব্লিউএ/ সিএমএ ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন।

বয়স হতে হবে ৯-৩-২০২০ তারিখের হিসেবে ৩০ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ (তফশিলি হলে ১৫, ওবিসি হলে ১৩) বছর এবং প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
শুরুতে ১ বছরের ট্রেনিং। সফল ট্রেনিং শেষে মূল মাইনে ৫০,০০০ – ১,৬০,০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা।

প্রার্থীবাছাই হবে কম্পিউটার বেসড অনলাইন টেস্ট, ইন্টারভিউ, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। অনলাইন পরীক্ষায় থাকবে ২০ নম্বরের জেনারেল নলেজ/ রিজনিং, ২০ নম্বরের জেনারেল ইংলিশ এবং ৪৫ নম্বরের বিষয় ভিত্তিক জ্ঞান বিষয়ের অবজেক্টিভ টাইপের প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ৯০ মিনিট। প্রশ্ন হবে ইংরিজি ও হিন্দিতে। অনলাইন পরীক্ষা হবে কলকাতা, বেঙ্গালুরু, দিল্লি, মুম্বাই, চেন্নাই, হায়দরাবাদ, পুনে এবং নাগপুরে। প্রার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে যে কোনও ২টি পরীক্ষা কেন্দ্র বেছে নিতে হবে। পরীক্ষার সম্ভাব্য তারিখ ২৯ মার্চ। এরপর হবে ১৫ নম্বরের ইন্টারভিউ। সব শেষে হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা। পরীক্ষার কললেটার নিচে বলা ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নেবেন। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সাঁটবেন। সঙ্গে নেবেন বৈধ কললেটার, কোনও সচিত্র পরিচয়পত্র এবং তার জেরক্স।

আবেদন করবেন অনলাইনে www.moil.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ৯ মার্চের মধ্যে। এরজন্য প্রার্থীর একটি বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকা চাই। অনলাইন আবেদন করতে বসার আগে নিজের পাসপোর্ট মাপের ছবি (২০ থেকে ৫০ কেবি সাইজের মধ্যে), কালো কালি দিয়ে করা সই এবং বাম হাতের বুড়ো আঙুলের ছাপ (১০ থেকে ২০ কেবি সাইজের মধ্যে), ইংরিজিতে নিজের হাতে লেখা ঘোষণাপত্র (২০ থেকে ৫০ কেবি সাইজের মধ্যে) জেপিজি/ জেপিইজি ফর্ম্যাটে স্ক্যান করে রাখবেন। দরখাস্ত করে সময় আপলোড করতে হবে।

প্রথমে ওপরে বলা ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তখন পাবেন রেজিস্ট্রেশন আইডি ও পাসওয়ার্ড। এগুলি যত্ন করে লিখে রাখবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে ১০০ টাকা। অনলাইনে ফি জমা দেবেন ডেবিট কার্ড (রূপে/ ভিসা/ মাস্টার কার্ড/ মাইস্ট্রো), ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড, মোবাইল ওয়ালেটের মাধ্যমে। অনলাইনে ফি পেমেন্ট হয়ে গেলে ই-রিসিপ্টের প্রিন্ট নিয়ে নেবেন। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী ও আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের এই ফি দিতে হবে না। এবার যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 02/2020। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:– http://moil.nic.in/writereaddata/PDF/rect170220.pdf

অনলাইন আবেদন করুন:– https://ibpsonline.ibps.in/moilrvpfeb20/

Related posts

Leave a Comment