UPSCCentral Government Government Jobs 

ইউপিএসসি-র মাধ্যমে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রকে ২৪৯ অফিসার, প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জুনিয়র টেকনিক্যাল অফিসার (শূন্যপদ ৬), অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (শূন্যপদ ১), অ্যাসিস্ট্যান্ট প্রফেসর (মোট শূন্যপদ ৪৫), লেকচারার (শূন্যপদ ১), অ্যাসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর (শূন্যপদ ৮০) ও ডাটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্ট (শূন্যপদ ১১৬) পদে মোট ২৪৯ জনকে নিচ্ছে বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রকে। নিয়োগ হবে ইউপিএসসি -র মাধ্যমে। ডাটা প্রসেসিং অ্যাসিস্ট্যান্টের পদটি অস্থায়ী। তবে পরে স্থায়ী হতে পারে। বাকি সব পদ স্থায়ী। প্রথমে নিয়ম অনুযায়ী প্রবেশন।

পদ অনুযায়ী প্রার্থীদের টেকনোলজি বা ইঞ্জিনিয়ারিংয়ের ব্যাচেলর ডিগ্রিধারী, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের এর ডিগ্রিধারী, এমবিবিএস ডিগ্রিধারী এবং সংশ্লিষ্ট স্পেশ্যালিটির পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারী, সোশ্যাল ওয়ার্কের মাস্টার্স ডিগ্রিধারী, আইনের ডিগ্রিধারী এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন/ আইটি/ কম্পিউটার সায়েন্স -এর মাস্টার ডিগ্রীধারী অথবা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার টেকনোলজির বি ই/ বি টেক ডিগ্রিধারী হতে হবে। সঙ্গে অন্তত ১/ ৩/ ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া বাঞ্ছনীয় যোগ্যতাগুলি থাকলে ভাল। শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতার শর্তগুলি পূরণ হতে হবে ১১ ফেব্রুয়ারির মধ্যে।

বিভিন্ন পদের প্রার্থীদের বয়স হতে হবে ৩০/ ৩৫/ ৪০ বছরের মধ্যে। বয়সের উর্ধ্বসীমায় তফশিলিরা ৫, ওবিসিরা ৩ বছরের ছাড় পাবেন। মাইনে লেভেল ৭/ ১০/ ১১/ ৮ অনুযায়ী।

প্রার্থিবাছাই হবে প্রাথমিকভাবে দরখাস্ত বাছাই এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউয়ের দিন দরখাস্তের প্রিন্টআউটটি এবং যাবতীয় প্রমাণপত্র সঙ্গে নিয়ে যেতে হবে।

দরখাস্ত করবেন অনলাইনে http://www.upsconline.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ১১ ফেব্রুয়ারির মধ্যে। সাবমিট করা দরখাস্তের প্রিন্ট নেওয়া যাবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। ভ্যাকান্সি নং-সহ সংরক্ষণ, বাঞ্চনীয় যোগ্যতা, কোন মন্ত্রকে এবং কোন বিভাগে নিয়োগ হবে সেসবের বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে। বিজ্ঞপ্তি নং ০২/২০২১।

পিডিএফ ডাইনলোড করতে ক্লিক করুন: এখানে

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment