NTPC3Central Government Engineering 

ন্যাশনাল থার্মাল পাওয়ারে ১০০ এক্সিকিউটিভ ট্রেনি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ইঞ্জিনিয়ারিং এক্সেকিউটিভ ট্রেনি পদে ১০০ জনকে নিচ্ছে ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশনে। নিয়োগ হবে ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল ও ইলেক্ট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশন ডিসিপ্লিনে। প্রার্থীকে ২০২০ সালের গেট পরীক্ষায় সংশ্লিষ্ট বিষয়ে পাশ করে থাকতে হবে।

ডিসিপ্লিন অনুযায়ী শূন্যপদের বিন্যাস: ইলেক্ট্রিক্যাল শাখায়: শূন্যপদ ৩০টি (অসং ১৮, তঃজাঃ ৪, তঃউঃজাঃ ১, ওবিসি ৭)। মেকানিক্যাল শাখায়: শূন্যপদ ৪৫টি (অসং ২৫, তঃজাঃ ৬, তঃউঃজাঃ ৩, ওবিসি ১১)। ইলেক্ট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশন শাখায়: শূন্যপদ ২৫টি (অসং ১৩, তঃজাঃ ৪, তঃউঃজাঃ ২, ওবিসি ৬)।

শিক্ষাগত যোগ্যতা: অন্তত ৬৫ শতাংশ নম্বর সহ নিচে বলা সংশ্লিষ্ট ডিসিপ্লিনের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা অথবা অ্যাসোসিয়েট মেম্বার অফ দ্য ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ার্স পাশ প্রার্থীরা আবেদন করতে পারেন। সঙ্গে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে ২০২০ সালের গেট পরীক্ষায় সফল হয়ে থাকতে হবে।

ডিসিপ্লিনগুলি হল — ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে: ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ পাওয়ার সিস্টেম অ্যান্ড হাই ভোল্টেজ/ পাওয়ার ইলেক্ট্রনিক্স/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং এবং সঙ্গে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (EE) বিষয়ে ২০২০ সালের গেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে: মেকানিক্যাল/ প্রোডাকশন/ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং/ প্রোডাকশন অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং/ থার্মাল/ মেকানিক্যাল অ্যান্ড অটোমেশন/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং এবং সঙ্গে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ME) বিষয়ে ২০২০ সালের গেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে।

ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে: ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড পাওয়ার/ পাওয়ার ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স এবং সঙ্গে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (EC) বিষয়ে ২০২০ সালের গেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে।

ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে: ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল/ ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড ইলেক্ট্রনিক্স এবং সঙ্গে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (IN) বিষয়ে ২০২০ সালের গেট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে।

বয়স ও মাইনে: বয়স হতে হবে ৬-৭-২০২০ তারিখের হিসেবে ২৭ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর এবং প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। শুরুতে ১ বছরের ট্রেনিং। মূল মাইনে ৫০,০০০ – ১,৬০,০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থীবাছাই পদ্ধতি: প্রার্থীবাছাই হবে গেট পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে। এরপর হবে গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউ। মনে রাখবেন কেবলমাত্র ২০২০ সালের গেট পাশ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। গেট পরীক্ষা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন gate.iitd.co.in ওয়েবসাইটে।

আবেদনের পদ্ধতি: আবেদন করবেন অনলাইন https://ntpccareers.net/ ওয়েবসাইটের মাধ্যমে, ৬ জুলাইয়ের মধ্যে। আবেদনের ফি বাবদ দিতে হবে ১৫০ টাকা। ফি জমা দেবেন অনলাইন বা অফলাইনে। অনলাইনে ফি জমা দেবেন ডেবিট/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। অন্যদিকে অফলাইনে পে-ইন-স্লিপের মাধ্যমে ফি জমা দেবেন স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এনটিসিপি, নিউ দিল্লি, সিএজি ব্রাঞ্চ-এর অনুকূলে এই অ্যাকাউন্ট নম্বরে: 30987919993. তফশিলি, প্রাক্তন সমরকর্মী ও শারীরিক প্রতিবন্ধীদের এই ফি দিতে হবে না। এবার ইউনিক রেজিস্ট্রেশন নম্বর সহ সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 04/19. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করুন– ।। রেজিস্ট্রেশন ।।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: ইংরেজি ।। হিন্দি ।।

Related posts

Leave a Comment