west bengal health scienceEducation Alerts Trending News 

ডাক্তারি পড়ুয়াদের মতামত জানতে চায় স্বাস্থ্যবিজ্ঞান বিশ্ববিদ্যালয়

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক:পঠনপাঠন ও পরীক্ষা নিয়ে পড়ুয়াদের মতামত জানার জন্য অনলাইন বৈঠক ডাকলো রাজ্য স্বাস্থ্যবিজ্ঞান বিশ্ববিদ্যালয়। লকডাউন পর্বে ডাক্তারির গুরুত্বপূর্ণ সব ক্লাস বন্ধ রয়েছে। সূত্রের খবর, সামনে এমবিবিএস ও বিডিএস পরীক্ষা। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন মেডিক্যাল ও ডেন্টালের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পড়ুয়ারা।

অন্যদিকে, বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়েছে, আগামী ১১ জুন দুপুর ১টা থেকে ওয়েবিনার হবে। সবকটি কলেজ কর্তৃপক্ষের পাশাপাশি ছাত্র প্রতিনিধি হিসেবে সেখানে উপস্থিত থাকতে পারবেন প্রতিটি কলেজের ১ জন স্নাতকোত্তর ও ২ জন স্নাতক পর্যায়ের পড়ুয়া। এক্ষেত্রে সংশ্লিষ্ট কলেজকেই ওই পড়ুয়াদের বেছে দিতে বলা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়েছে, করোনার আবহে প্রায় ৩ মাস ডাক্তারি শিক্ষার ক্ষেত্রে কোনও অ্যাকাডেমিক কাজকর্ম হয়নি। হাতেকলমে রোগী দেখা ছাড়া ডাক্তারি শেখা যায় না। কোন বর্ষে কোথায় ঘাটতি রয়েছে, শিক্ষকদের পাশাপাশি তা সরাসরি পড়ুয়াদের কাছ থেকেই শুনতে চাওয়া হয়েছে। আসলে রাজ্য স্বাস্থ্যবিজ্ঞান বিশ্ববিদ্যালয় চাইছে পড়ুয়াদের কাছ থেকে ঘাটতির বিষয়গুলো জেনে নিয়ে সেগুলিকে যথাসম্ভব মেরামত করতে।

Related posts

Leave a Comment