jagannath-templeMiscellaneous 

পুরীর জগন্নাথের রথ তৈরির কাজ চললেও মন্দির খুলবে ৮ জুন থেকে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: এবার ভক্ত সমাগম ছাড়াই পুরীতে স্নান ও রথযাত্রা হবে। পুরোদমে রথ তৈরির কাজ চলছে। স্থানীয় সূত্রে খবর, জগন্নাথদেবের মন্দির খুলছে ৮ জুন থেকে। তবে ট্রেন পৌঁছবে না শ্রীক্ষেত্রে। করোনা আবহে ঐতিহ্য মেনেই এবছর পুরীর শ্রী মন্দিরের বাইরেই মহাপ্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা ও রথযাত্রা পালিত হবে বলে জানা গিয়েছে। ভক্তদের রথের রশি টানা ও তা দেখারও সুযোগ থাকছে না বলে জানা যায়। ৫ জুলাই পর্যন্ত পুরীর জগন্নাথ মন্দির বন্ধ থাকবে বলেও খবর।

স্থানীয় সূত্রে আরও খবর, রথযাত্রার ২ দিন পূর্বেই পুরীর মন্দিরে প্রবেশের সমস্ত রাস্তা সিল করে দেবে পুলিশ। আবার শ্রী মন্দিরের স্নানবেদীতে ৩ দেবতার স্নান পর্বও ভক্তরা দেখতে পারবেন না। এক্ষেত্রে আরও জানা গিয়েছে, করোনা সংক্রমণ মোকাবিলায় জগন্নাথদেবের স্নানযাত্রার আগের দিন মন্দির সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সূত্রের আরও খবর, স্নানযাত্রা ও রথযাত্রায় দূর-দূরান্তের ভক্তদের আটকাতে আজ ১ জুন থেকে পুরীমুখী সমস্ত ট্রেন ভুবনেশ্বরেই থামানো হবে, ওড়িশা প্রশাসন সূত্রে এমনটাই জানা গিয়েছে। শিয়ালদহ থেকে দুরন্ত এক্সপ্রেস ছাড়লেও পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত তা শ্রীক্ষেত্রে পৌঁছবে না। কেন্দ্রীয় সরকারের আনলক-১ নিয়ম-নীতি মেনে আগামী ৮ জুন থেকে পুরী, কোনারক, লিঙ্গরাজ সহ সমস্ত মন্দিরেই সূচি মেনে ভক্ত ও দর্শনার্থীদের প্রবেশের অনুমতি দিয়েছে ওড়িশা সরকার।

Related posts

Leave a Comment