tarapith ma kaliMiscellaneous 

গর্ভগৃহে প্রবেশ করে তারাপীঠের মাকে স্পর্শ করা যাবে না

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: গর্ভগৃহে প্রবেশ করে মা তারাকে স্পর্শ করা যাবে না। পুণ্যার্থীরা সেই সুযোগ থেকে বঞ্চিত হবেন। এখন গর্ভগৃহের বাইরে সামাজিক দূরত্ব মেনে সকলেই যাতে মায়ের দর্শন পেতে পারেন, সেই ব্যবস্থা করতে চলেছে মন্দির কমিটি। করোনা সংক্রমণ রুখতে এমনই সিদ্ধান্ত গ্রহণ করছে তারাপীঠ মন্দির কমিটি।

কমিটির সভাপতি তারাময় মুখ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা আবহ বুঝে ধীরে ধীরে স্বাভাবিক হবে বামাখ্যাপার এই সাধনস্থল। উল্লেখ্য, প্রশাসনিক পরামর্শ মেনে রাজ্যের বিভিন্ন জায়গার মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। তারাপীঠ মন্দিরও সেই নিয়মেই বন্ধ রাখা হয়েছে। এরপর রাজ্য সরকার ধর্মীয় প্রতিষ্ঠান খোলার ক্ষেত্রে ছাড় দেওয়ায় অধিকাংশ মন্দির কমিটি সুরক্ষাব্যবস্থা নিয়ে ভক্তদের জন্য প্রবেশদ্বার খুলেছে।

তবে তারাপীঠ মন্দির কমিটি আরও ১৫ দিন মন্দির না খোলার সিদ্ধান্ত গ্রহণ করে। কমিটির পক্ষ থেকে জানানো হয়, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে এখনই মন্দির খোলা হচ্ছে না। ১৪ জুন ফের বৈঠকে বসে মন্দির খোলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ১৫ জুন মন্দির খুললে সংক্রমণ রোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে মন্দির কমিটি সূত্রে জানা গিয়েছে।

Related posts

Leave a Comment