INDIAN NAVYCentral Government Government Jobs 

ট্রেনিং দিয়ে ২৫০০ নাবিক নিচ্ছে ভারতীয় নৌসেনা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: আর্টিফিসার অ্যাপ্রেন্টিস (এএ) – অগষ্ট ২০২১ ব্যাচ -এর জন্য এবং সিনিয়র সেকেন্ডারি রেক্রুটস (এসএসআর) – অগস্ট ২০২১ ব্যাচ -এর জন্য মোট ২৫০০ নাবিক নিচ্ছে ভারতীয় নৌসেনা। নীচের মতো যোগ্যতার ভারতীয়, অবিবাহিত তরুণরা আবেদন করতে পারেন।

ম্যাথমেটিক্স এবং ফিজিক্স এবং এর সঙ্গে কেমিস্ট্রি/ বায়োলজি/ কমপিউটার সায়েন্স -এর যে কোনও একটি বিষয় নিয়ে পড়ে এবং অন্তত ৬০ শতাংশ নম্বর নিয়ে, উচ্চমাধ্যমিক/ সমতুল পাশ তরুণরা আবেদন করতে পারবেন। জন্ম হতে হবে ১-২-২০০১ থেকে ৩১-৭-২০০৪ তারিখের মধ্যে। দৃষ্টি – চশমা ছাড়া ভাল চোখে ৬/৬ এবং খারাপ চোখে ৬/৯ আর চশমা-সহ ভাল বা খারাপ চোখে ৬/৬ হতে হবে। উচ্চতা হতে হবে অন্তত ১৫৭ সেমি।

মোট ২৫০০ শূন্যপদের জন্য প্রায় ১০০০০ প্রার্থীকে লিখিত পরীক্ষা এবং শারীরিক সক্ষমতার পরীক্ষায় ডাকা হবে।

“এএ” ব্যাচের ৯ সপ্তাহের এবং “এসএসআর” ব্যাচের ২২ সপ্তাহের ট্রেনিং হবে আইএনএস চিলিকায়, ২০২১ -এর অগস্ট মাস থেকে।

প্রাথমিক ট্রেনিং চলাকালীন স্টাইপেন্ড মাসে ১৪,৬০০ টাকা। সফল ট্রেনিং শেষে লেভেল-থ্রি ডিফেন্স পে ২১,৭০০ – ৬৯,১০০ টাকা। সঙ্গে প্রতি মাসে মিলিটারি সার্ভিস পে ৫,২০০ টাকা ও সঙ্গে ডিএ। এছাড়া কেবল আর্টিফিসার অ্যাপ্রেন্টিস ব্যাচের ট্রেনি নাবিকরা পাবেন এক্স গ্রুপ পে ৩,৬০০ টাকা মাসে সঙ্গে ডিএ এবং এআইসিটিই স্বীকৃত ডিপ্লোমা কোর্স শেষে ৬,২০০ টাকা মাসে।

প্রায় ১০০০০ প্রার্থীকে বাছাই করা হবে উচ্চমাধ্যমিক/ সমতুল পরীক্ষার নম্বরের ভিত্তিতে।

১ ঘণ্টার লিখিত পরীক্ষায় ইংরিজি এবং হিন্দিতে অবজেক্টিভ টাইপ, উচ্চমাধ্যমিক মানের প্রশ্ন হবে -ইংলিশ, সায়েন্স, ম্যাথমেটিক্স এবং জেনারেল নলেজ বিষয়ে। একইদিনে হবে শারীরিক সক্ষমতার পরীক্ষা (সফল হওয়া হতে হবে)। পরীক্ষায় থাকবে ৭ মিনিটে ১.৬ কিমি দৌড়, ২০টি ওঠ বোস এবং ১০টি পুশ আপ। শেষে আইএনএস চিলিকায় ডাক্তারি পরীক্ষা (সফল হওয়া হতে হবে)।

শারীরিক সক্ষমতার পরীক্ষায় সফল হলে (এএ) এবং (এসএসআর) ব্যাচের প্রার্থীদের যথাক্রমে সর্বভারতীয় ও রাজ্যভিত্তিক মেধাতালিকা প্রস্তুত করা হবে লিখিত পরীক্ষার নম্বরের ভিত্তিতে। মেধাতালিকা পাওয়া যাবে www.joinindiannavy.gov.in ওয়েবসাইটে ২৩ জুলাই, ২০২১ তারিখে।

তফশিলি ছাড়া বাকি সব প্রার্থীদের আবেদনের ফি বাবদ দিতে হবে ২১৫ টাকা। ফি দেবেন ভিসা/ মাস্টার/ রুপে ক্রেডিট বা ডেবিট কার্ড/ ইউপিআই ব্যবহার করে।

দরখাস্ত পূরণ করবেন কেবলমাত্র অনলাইনে www.joinindiannavy.gov.in ওয়েবসাইটের মাধ্যমে, ২৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment