Indian ArmyCentral Government Government Jobs 

নানা পদে ৯৭ জনকে নিচ্ছে ভারতীয় প্রতিরক্ষায়

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, সাব ডিভিশনাল অফিসার গ্রেড-টু এবং হিন্দি টাইপিস্টের পদে ৯৭ জনকে নিচ্ছে ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের সাদার্ন কমান্ড।

জুনিয়র হিন্দি ট্রান্সলেটর: শূন্যপদ ৭টি। ১) হিন্দি/ ইংরেজি মাস্টার ডিগ্রিধারী অথবা স্নাতক স্তরে পরীক্ষার মাধ্যম হতে হবে। অথবা ২) এদুটি ছাড়া অন্য কোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি সঙ্গে হিন্দি বা ইংরেজি মাধ্যম এবং হিন্দি/ ইংরেজির একটি বাধ্যতামূলক/ ঐচ্ছিক বিষয় হিসাবে নিয়ে অথবা ডিগ্রি স্তরে বাধ্যতামূলক/ ঐচ্ছিক বিষয় হিসাবে নিয়ে পড়ে থাকতে হবে। অথবা ৩) ইংরেজি/ হিন্দি ছাড়া অন্য কোনও বিষয়ের স্নাতকোত্তর ডিগ্রি সঙ্গে ইংরেজি/ হিন্দি মাধ্যম এবং ইংরেজি/ হিন্দির একটি বাধ্যতামূলক/ ঐচ্ছিক বিষয় হিসাবে নিয়ে অথবা ডিগ্রি স্তরে বাধ্যতামূলক বা ঐচ্ছিক বিষয় হিসাবে নিয়ে পড়ে থাকতে হবে। অথবা ৪) একটি বাধ্যতামূলক/ ঐচ্ছিক বিষয় হিসাবে হিন্দি এবং ইংরেজি সহ স্নাতক ডিগ্রিধারী অথবা পরীক্ষার মাধ্যম হিসাবে দুটির মধ্যে একটি এবং অন্যটি বাধ্যতামূলক বা ঐচ্ছিক বিষয় হিসেবে নিয়ে ও সঙ্গে হিন্দি থেকে ইংরেজিতে অনুবাদ এবং এর বিপরীত -এর স্বীকৃত ডিপ্লোমা সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে। অথবা ভারতের কেন্দ্রীয় বা রাজ্য সরকারের উদ্যোগে, একটি থেকে অন্য ভাষায় অনুবাদে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ১৫-০১-২০২২ তারিখের হিসেবে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মাইনে ৯,৩০০ – ৩৪,৮০০ টাকা। গ্রেড পে ৪,২০০ টাকা।

সাব-ডিভিশনাল অফিসার গ্রেড-টু: শূন্যপদ ৮৯টি। শিক্ষাগত যোগ্যতা – মাধ্যমিক/ সমতুল পাশ এবং সার্ভেইং বা ড্রাফটসম্যান (সিভিল) -এর ডিপ্লোমা বা সার্টিফিকেট কোর্স পাশ। ১৫-০১-২০২২ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

হিন্দি টাইপিস্ট: শূন্যপদ ১টি। মাধ্যমিক/ সমতুল পাশ সঙ্গে হিন্দিতে মিনিটে অন্তত ২৫টি শব্দ টাইপের দক্ষতা থাকতে হবে। ১৫-০১-২০২২ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

তফশিলিরা ৫, ওবিসিরা ৩ বছর এবং অন্যান্যরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা বয়সের উর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রাথিবাছাইয়ের জন্য ৩টি পদের ক্ষেত্রেই লিখিত পরীক্ষা হবে। টাইপিস্ট পদের ক্ষেত্রে স্কিল টেস্ট হবে। বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে। কোনও ইন্টারভিউ হবে না।

দরখাস্ত করবেন নির্ধারিত বয়ান পূরণ করে। বয়ান ডাউনলোড করতে পারবেন- http://www.dgde.gov.in বা http://nidem.dgde.gov.in বা http://pune.cantt.gov.in বা http://delhi.cantt.gov.in বা http://barrackpore.cantt.gov.in ওয়েবসাইট থেকে। পূরণ করা দরখাস্ত, সাধারণ ডাকে, পৌঁছনো চাই ১৫ জানুয়ারি, ২০২২, বিকেল ৫টার মধ্যে। এই ঠিকানায়: Principal Director, Defence Estates, Southern Command, Near ECHS Polyclinic, Kondhwa Road, Pune- (Maharashtra) 411 040. “APPLICATION FOR THE POST OF JUNIOR HINDI TRANSLATOR/ SUB DIVISIONAL OFFICER, GRADE-II/ HINDI TYPIST”. আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment