SSCCentral Government Government Jobs SSC/PSC 

কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল পরীক্ষার মাধ্যমে কেন্দ্রীয় সরকারে ৬,৫০৬ অফিসার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ইন্ডিয়ান অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্ট, সেন্ট্রাল সেক্রেটারিয়েট সার্ভিস, ইন্টেলিজেন্স বিউরো, মিনিস্ট্রি অফ রেলওয়ে-সহ বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রকে/ ডিপার্টমেন্টে/ অফিস/ ক্যাডারে কাজের জন্য কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল এক্সাম-২০২০ -র মাধ্যমে গ্র্যাজুয়েট তরুণ-তরুণীদের বাছাই করবে স্টাফ সিলেকশন কমিশন। প্রায় ৬৫০৬ (গ্রুপ-বি গেজেটেড ২৫০, গ্রুপ-বি নন গেজেটেড ৩৫১৩, গ্রুপ-সি২৭৪৩) শূন্যপদে নিয়োগ হবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থী, বিভিন্ন প্রতিবন্ধী, প্রাক্তন সমরকর্মী, আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের জন্য সংরক্ষণ আছে। নীচের মতো যোগ্যতার ভারতীয়রা আবেদন করতে পারবেন। চূড়ান্ত পদ বন্টন হবে মেরিট-কাম-প্রেফারেন্স -এর ভিত্তিতে।

কমন গ্র্যাজুয়েট লেভেল এক্সাম-২০২০ -এর টীয়ার-ওয়ান পরীক্ষা হবে ২৯ মে, ২০২১ থেকে ৭ জুন, ২০২১ পর্যন্ত। এটি কম্পিউটার বেসড পরীক্ষা। টীয়ার-টু (কম্পিউটার বেসড) পরীক্ষার দিনক্ষণ পরে জানতে পারবেন। তারপর হবে টীয়ার-থ্রি (ডেসক্রিপটিভ পেপার) এবং টীয়ার-ফোর (স্কিল টেস্ট) পরীক্ষা। সিলেবাস-সহ পরীক্ষা সম্বন্ধীয় বিস্তারিত তথ্য পাবেন পিডিএফে। বাছাই হওয়া প্রার্থীদের রোল নম্বর-সহ পরীক্ষার অ্যাডমিশন সার্টিফিকেট অনলাইনে দেওয়া হবে সংশ্লিষ্ট রিজিওনাল অফিস থেকে। এরজন্য নিয়মিত নজর রাখতে হবে http://ssc.nic.in ওয়েবসাইটে।

পরীক্ষা হবে ইস্টার্ন রিজিয়নের ওয়েস্ট বেঙ্গল, সিকিম, ওড়িশা, ঝাড়খণ্ড, এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের বিভিন্ন পরীক্ষাকেন্দ্র-সহ সেন্ট্রাল রিজিয়ন, কর্নাকটা – কেরালা রিজিয়ন, মধ্য পরদেশ সাব-রিজিয়ন, নর্থ ইস্টার্ন রিজিয়ন, নর্দার্ন রিজিয়ন, নর্থ-ওয়েস্টার্ন সাব-রিজিয়ন, সাউদার্ন রিজিয়ন এবং ওয়েস্টার্ন রিজিয়নের অন্তর্ভুক্ত রাজ্যগুলির পরীক্ষাকেন্দ্রগুলিতে।

প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ের ব্যাচেলর ডিগ্রিধারী/ ৬০ শতাংশ নম্বর নিয়ে যে কোনও বিষয়ের ব্যাচেলর ডিগ্রিধারী/ ব্যাচেলর বা সমতুল স্বীকৃত ডিগ্রিধারী হতে হবে।

১-১-২০২১ তারিখের হিসেবে বয়স হতে হবে ৩০, ৩২, ২০ থেকে ৩০, ১৮ থেকে ৩০ এবং ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, অসং-প্রতিবন্ধীরা ১০ বছর এবং অন্যান্যরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। মাইনে পে লেভেল-৮, ৭, ৬, ৫ এবং ৪ অনুযায়ী যথাক্রমে (৪৭,৬০০ – ১,৫১,১০০), (৪৪,৯০০ – ১,৪২,৪০০), (৩৫,৪০০ – ১,১২,৪০০), (২৯,২০০ – ৯২,৩০০) এবং (২৫,৫০০ – ৮১,১০০) টাকা।

ফি বাবদ দিতে হবে ১০০ টাকা। ফি দেবেন অনলাইনে (২ ফেব্রুয়ারির মধ্যে) বিএইচআইএস ইউপিআই, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে অথবা ডেবিট/ ক্রেডিট কার্ড ইত্যাদি ব্যবহার করে অথবা অফলাইনে (৬ ফেব্রুয়ারির মধ্যে) চালান পূরণ করে। অফলাইনে ফি পেমেন্টের চালান ডাউনলোড করতে হবে ৪ ফেব্রুয়ারির মধ্যে। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীদের এই ফি দিতে হবে না।

দরখাস্ত করবেন অনলাইনে, অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে, ৩১ জানুয়ারির মধ্যে। আরও অনেক বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: || রেজিস্ট্রেশন || লগ ইন ||

Related posts

Leave a Comment