South Dum Dum Municipality-1Miscellaneous 

দক্ষিণ দমদম পুরসভায় ডেঙ্গু রোধে কর্মী নিয়োগের সিদ্ধান্ত

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : ডেঙ্গু নিয়ন্ত্রণে পুরসভার অস্থায়ী কর্মীরা কাজ করে থাকেন। এক্ষেত্রে তাঁরা দৈনিক ভাতা পান। পুরসভা সূত্রের খবর, করোনা পরিস্থিতির মধ্যেও ডেঙ্গু নিয়ে সচেতনতা বৃদ্ধির কাজ যাতে সুষ্ঠভাবে করা যায়, তার জন্য এবার প্রতি ওয়ার্ডে ২ জন করে স্থায়ী কর্মী নিয়োগের উদ্যোগ নিতে চলেছে দক্ষিণ দমদম পুরসভা। পুরসভা সূত্রের আরও খবর, ৩৫টি ওয়ার্ডে ৭০ জন স্থায়ী কর্মী নিয়োগ হতে চলেছে।

এ বিষয়ে পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, ডেঙ্গু দমনে আমাদের কাজ শুরু হয়ে গিয়েছে। বর্ষার বৃষ্টি শুরু হওয়ার আগেই নর্দমাগুলি পরিষ্কার করা হয়েছে। তবে কয়েকটি জায়গায় লকডাউন পর্বে পরিষ্কার করা সম্ভব হয়নি। সেগুলি এবার করা হবে। ডেঙ্গু সচেতনতা বৃদ্ধিতে কর্মী কাজ করবেন, তাঁরা যাতে স্থায়ী হন, সেই বিষয়টি দেখা হচ্ছে।

শীঘ্রই স্থায়ী কর্মী নিয়োগ হবে, তাঁদের থেকেই তা নেওয়া হতে পারে। এ বিষয়ে আরও জানা গিয়েছে, পুরসভার প্রশাসকমণ্ডলী সিদ্ধান্ত গ্রহণ করেছে, প্রতিটি ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলারদের ওয়ার্ড কো-অর্ডিনেটর করা হচ্ছে। ৩টি ওয়ার্ডে কাউন্সিলার নেই, সেগুলি আপাতত ফাঁকা রাখা হবে। যাঁরা বিরোধী দলের কাউন্সিলার ছিলেন, তাঁরাও তাঁদের ওয়ার্ডে কো-অর্ডিনেটর হিসেবে কাজ করবেন বলে জানা গিয়েছে। তবে উত্তর দমদম পুরসভায় বিরোধী দলের বিদায়ী কাউন্সিলারদের অভিযোগ রয়েছে এ বিষয়ে।

Related posts

Leave a Comment