Mandir BazarMiscellaneous 

বিদ্যুৎ-জল সঙ্কটে জেরবার মন্দিরবাজার এলাকা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : মন্দিরবাজারের বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ ও জলের সমস্যায় জেরবার মানুষ। সূত্রের খবর, “আম্ফান”-এর তাণ্ডবের পর অতিক্রান্ত একপক্ষ কাল। এখনও অন্ধকারে মন্দিরবাজার ব্লকের বিস্তীর্ণ এলাকা। জানা গিয়েছে, রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বৈদ্যুতিক তার ও পোস্ট। পাশাপাশি যুক্ত হয়েছে পানীয় জলের তীব্র সমস্যা।

স্থানীয়ভাবে অভিযোগ, বেশ কিছু টিউবওয়েল এখনও ভাঙা অবস্থায় পড়ে রয়েছে। অনেকগুলির জলস্তর আবার নেমে গিয়েছে। এই পরিস্থিতিতে দোকান থেকে চড়া দাম দিয়ে জল কিনে খেতে হচ্ছে বহু মানুষকে। এর জেরে ক্ষুব্ধ বাসিন্দারা। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, লক্ষ্মীকান্তপুর বিজয়গঞ্জের বিদ্যুৎ অফিসে লোকজন কম থাকায় কাজে দেরি হচ্ছে। জলের সমস্যার জন্য জনস্বাস্থ্য দপ্তর থেকে প্রতি গ্রামে ট্যাঙ্ক পাঠানো হচ্ছে বলেও জানানো হয়েছে।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, মন্দিরবাজার ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে গাববেরিয়া, আঁচনা, ধনুরহাট, নিশাপুর, কৃষ্ণপুর, জগদীশপুর ও চাঁদপুর-চৈতন্যপুর এলাকা এখনও অন্ধকারে নিমজ্জিত রয়েছে। কোথাও কোথাও বাসিন্দারাই রাস্তায় পড়ে থাকা পোস্ট সারানোর কাজে নেমে পড়েছেন। বাসিন্দাদের অভিযোগ, বারবার বিদ্যুৎ অফিসে বিষয়টি জানানো হলেও সমস্যার সমাধান হয়নি। আবার জনস্বাস্থ্য দপ্তরের ফলতা-মথুরাপুর পরিশ্রুত জল সরবরাহ মেগা প্রকল্পের মেন রিজার্ভার বসানোর কাজ লকডাউন পর্বে থমকে গিয়েছে। এরফলে অধিকাংশ গ্রামেই বসানো যায়নি ট্যাপ কল। তাতে সমস্যা আরও প্রকট হয়েছে।

Related posts

Leave a Comment