SEBI internshioCentral Government Course 

ইন্টার্নশিপ প্রোগ্রামে ভর্তি নিচ্ছে সেবি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ২০২০-২১ শিক্ষাবর্ষে ডিপার্টমেন্ট অফ ইকোনমিক অ্যান্ড পলিসি অ্যানালিসিসের ইন্টার্নশিপ প্রোগ্রামে ভর্তি নিচ্ছে সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি)। যে কোনও ভারতীয় নাগরিক নিচের মতো যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান/ বিশ্ববিদ্যালয় থেকে অন্তত ২ বছরের পিএইচডি সম্পূর্ণ করে থাকতে হবে। পার্ট টাইম পিএইচডি ডিগ্রিধারীরা আবেদন করবেন না। পিএইচডি থ্রিসিস ফিনান্সিয়াল ইকোনমিক্স সংক্রান্ত হতে হবে। পোস্ট গ্র্যাজুয়েট স্তরে মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকতে হবে। স্টাটিস্টিক্স (ইন্টারমিডিয়েট স্তরে) জ্ঞান এবং স্কিল থাকা আবশ্যিক। আর/ পাইথন প্রোগ্রামিংয়ের জ্ঞান থাকলে ভাল।
বয়স: বয়স হতে হবে ১-৪-২০২০ তারিখের হিসেবে ৩৫ বছরের মধ্যে। ট্রেনিংয়ের মেয়াদ ১২ মাস। স্টাইপেন্ড মাসে ৩৫,০০০ টাকা।

আবেদনের পদ্ধতি: আবেদন পাঠাতে হবে যে প্রতিষ্ঠান/ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন তার বিভাগীয় প্রধানের মাধ্যমে। এক্ষেত্রে প্রার্থীরা যাবতীয় শর্তাবলী পূরণ করেছেন, এই মর্মে তা বিভাগীয় প্রধানদের উল্লেখ করতে হবে। এরপর বাছাই প্রার্থীদের হবে ইন্টারভিউ। নিজে থেকে আবেদন পাঠালে তা গ্রহণযোগ্য হবে না। কেবলমাত্র বাছাই প্রার্থীদেরই ইন্টার্নশিপের জন্য যোগাযোগ করা হবে।

আবেদনপত্র পাঠাবেন ১০ জুনের মধ্যে, এই ঠিকানায়: Chief General Manager, Department of Economic and Policy Analysis 1SEBI Bhavan, C 4 A G Block, Bandra Kurla Complex, Bandra East, Mumbai, Maharashtra, India. 400051. এছাড়া ওই আবেদনপত্র স্ক্যান করে পাঠাতে হবে এই ইমেল আইডিতে: prabhakarrp@sebi.gov.in. আরও বিস্তারিত জানতে পারবেন https://www.sebi.gov.in ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:– https://www.sebi.gov.in/sebiweb/home/HomeAction.do?doListing=yes&sid=4&ssid=76&smid=0

Related posts

Leave a Comment