Home Miscellaneous ট্রেন টিকিটে কনসেশন তুলে দেওয়ার পথে হাঁটছে রেল, জল্পনা বিভিন্নমহলে

ট্রেন টিকিটে কনসেশন তুলে দেওয়ার পথে হাঁটছে রেল, জল্পনা বিভিন্নমহলে

64
0
ticket booking
ticket booking

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ট্রেনের টিকিটে প্রায় সব কনসেশন তুলে দিতে পারে রেল, এমনই জল্পনা বিভিন্নমহলে। সূত্রের খবর, রাজস্ব আয়ের লক্ষ্যে কয়েকটি ক্যাটেগরি বাদে ট্রেন টিকিটে কনসেশন তুলে দেওয়ার পথে হাঁটতে চলেছে রেলমন্ত্রক। জানা গিয়েছে, গত ১২ মে থেকে দেশব্যাপী ধাপে ধাপে যে যাত্রীবাহী স্পেশাল ট্রেন পরিষেবা চালু করা হয়েছে, সেখানে পড়ুয়া, শারীরিক প্রতিবন্ধী ও রোগীর কয়েকটি ক্যাটাগরি ছাড়া কনসেশন সুবিধা পাওয়া যাবে না।

আবার ট্রেন টিকেটে দেওয়া হচ্ছে না সিনিয়র সিটিজেন কনসেশনও। অন্যদিকে, গত ১৪ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত বুকিং হওয়া প্রায় ৩৯ লক্ষ টিকিটেও কোনও ছাড় দেওয়া হয়নি বলেও জানা যায়। এরপর জল্পনা বেড়েছে। রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, উল্লেখ করা বাছাই ক্যাটেগরি ছাড়া ট্রেনের টিকিটে কনসেশন ফের কবে থেকে দেওয়া হবে সেই সংক্রান্ত পরিকল্পনা এখনও নেওয়া হয়নি। উল্লেখ্য, গত ১৯ মার্চ এক নির্দেশিকায় রেলমন্ত্রক সূত্রে জানানো হয়েছিল, করোনা পরিস্থিতিতে বিশেষ করে প্রবীণ মানুষেরা যাতে অপ্রয়োজনে ট্রেনভ্রমণ না করেন সেকথা বলা হয়।

আবার শারীরিক প্রতিবন্ধীদের ৪টি ক্যাটেগরি, রোগীদের ১১টি ক্যাটেগরি এবং পড়ুয়া ছাড়া অন্য কেউ টিকিট কনসেশন পাবেন না বলে জানান হয়। ২০ মার্চ থেকেই এই নিয়ম বলবৎ হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here