Home Miscellaneous করোনার আবহে পুজোয় অভিনব পরিকল্পনা

করোনার আবহে পুজোয় অভিনব পরিকল্পনা

48
0
kumartuli 3
kumartuli 3

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: আমার বাংলা অনলাইন নিউজ ডেস্ক:করোনা মহামারি শুরু হওয়ার পর প্রায় ৩ মাস অতিক্রান্ত। করোনার গ্রাস থেকে কবে মুক্তি মিলবে তা এখনও নিশ্চিত নয়। করোনার থাবা এড়িয়ে কীভাবে স্বাভাবিক ছন্দে ফেরা যাবে তার পথই খুঁজে চলেছেন সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজোর কি অবস্থা হবে তা নিয়ে উদ্বেগ।পরিস্থিতি না বদলালে সামাজিক দূরত্ব সহ করোনা সংক্রমণ রোখার যাবতীয় বিধিনিষেধ মানতে হবে। উৎসবের আনন্দটাই এক্ষেত্রে ফিকে হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, করোনা সঙ্কটের কথা মাথায় রেখেই পুজোর আয়োজনের পরিকল্পনা করতে বাধ্য হচ্ছেন পুজোর আয়োজকরা। এলাকায় সামাজিক দূরত্ব মেনে চলার এক অভিনব উপায় বের করলেন একদল যুবক। তরুণ স্থপতিদের নিয়ে তৈরি ওই দল স্থাপত্যনির্মাণ বিদ্যাকে কাজে লাগিয়ে হুগলির কোন্নগরে প্রায় ১৫০০ ফুট লম্বা স্ট্রিট আর্ট তৈরি করেছেন। এখন তা এলাকাবাসীর সামাজিক দূরত্ব বজায় রাখার কাজে লাগছে। এই স্ট্রিট আর্টই হয়ে উঠতে পারে দুর্গাপুজোর মূল আকর্ষণ৷

সূত্রের আরও খবর, হুগলির কোন্নগরের ওয়ারলেস পাড়ায় তৈরি হওয়া এই স্ট্রিট আর্ট স্থানীয় বাসিন্দাদের সামাজিক দূরত্ব মেনে চলার কাজটা সহজ করে দিচ্ছে। তার একটি ভিডিও তৈরি করেছে উদ্যোক্তারা, এমনই জানা গিয়েছে। ওই ভিডিও ইতিমধ্যে ভাইরাল। ওই এলাকার রাস্তা জুড়ে চোখে পড়বে ত্রিকোণ ও বৃত্তের মতো বিভিন্ন জ্যামিতিক আকৃতি। যা যুক্ত রয়েছে বিভিন্ন রেখার মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here