NIELITCentral Government Course 

চেন্নাইয়ের ন্যাশনাল ইনস্টিটিউটে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্স

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ইনফর্মেশন সিস্টেম সিকিউরিটি (কোর্স কোড: আইএস ৭০০) কোর্সে ভর্তি নিচ্ছে চেন্নাইয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফর্মেশন টেকনোলজি। ৭২০ ঘণ্টা, ৬ মাসের এই কোর্স শুরু হবে ২০২২ সালের ২৪ জানুয়ারি থেকে। মোট আসন ৬০টি (সংরক্ষণ – তফশিলি জাতির ৮টি, তফশিলি উপজাতির ৪টি এবং অন্যান্যদের ৪৮টি)।

কোর্সের ৯টি মডিউল হল (বন্ধনীতে মেয়াদ) – ১) কম্পিউটার ফান্ডামেন্টালস অ্যান্ড কম্পিউটার নেটওযার্কস (২ সপ্তাহ), ২) অপারেটিং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন (৩ সপ্তাহ), ৩) ইনফর্মেশন সিকিউরিটি কনসেপ্টস (৩ সপ্তাহ), ৪) সিস্টেম সিকিউরিটি (৩ সপ্তাহ), ৫) ক্রিপ্টোগ্রাফ অ্যান্ড নেটওয়ার্ক সিকিউরিটি (২ সপ্তাহ), ৬) সিস্টেম অ্যান্ড ডিভাইজ সিকিউরিটি (২ সপ্তাহ), ৭) মোবাইল অ্যান্ড ওয়্যারলেস সিকিউরিটি (২ সপ্তাহ), ৮) ডাটাবেস অ্যান্ড ওয়েব অ্যাপ্লিকেশন সিকিউরিটি (১ সপ্তাহ) এবং প্রোজেক্ট ইন অ্যাডভান্সড সিকিউরিটি (৬ সপ্তাহ)।

এই প্রোগ্রামটি একটি ব্যবহারিক (প্র্যাক্টিক্যাল) ভিত্তিক এবং তাই থিওরির থেকে ল্যাব ক্লাস বেশি থাকবে। সোম থেকে শুক্র, ক্লাস এবং ল্যাব হবে অনলাইন ক্লাউড ভিত্তিক প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত।

প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা www.nielit.gov.in/chennai প্রকাশিত হবে ২০ জানুয়ারি, বিকেল ৫টার মধ্যে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের থেকে প্রার্থিবাছাই হবে কোয়ালিফাইং পরীক্ষার নম্বরের ভিত্তিতে।

রেজিস্ট্রশন ফি বাবদ সকলকেই দিতে হবে ১,০০০ টাকা। এছাড়া জেনারেল ক্যান্ডিডেটদের জন্য কোর্স ফি (জিএসটি -সহ) ৩৪,৭০০ টাকা। ২টি ইনস্টলমেন্টে ফি দেওয়া যেতে পারে। প্রথম ইনস্টলমেন্টমেন্ট (১৭,৩৫০ টাকা) ২৩-০১-২০২২ তারিখের মধ্যে এবং দ্বিতীয় ইনস্টলমেন্ট (১৭,৩৫০ টাকা) ২৫-০৩-২০২২ তারিখের মধ্যে দিতে হবে। ফি দেবেন অনলাইনে। অ্যাকাউন্ট নং: 31185720641, শাখা: Kottur (Chennai), আইএফএস কোড: SBIN0001669.

আবেদন করবেন অনলাইনে http://reg.nielitchennai.edu.in ওয়েবসাইটের মাধ্যমে, ১৯-০১-২০২২ তারিখের মধ্যে। এরজন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি থাকা চাই। এছাড়া বয়স, শিক্ষাগত যোগ্যতা, কমিউনিটি সার্টিফিকেট, আধার কার্ড, পাসপোর্ট মাপের ছবি ইত্যাদি পোর্টালে আপলোড করতে হবে। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন:: এখানে

Related posts

Leave a Comment