NRS Medical college and hospitalMiscellaneous Trending News 

আর্থিক সঙ্কটে থাকা নবকুমারের পাশে দাঁড়ানোর আর্জি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: বর্ধমানের দোগাছিয়ার বাসিন্দা নবকুমার গড়াইয়ের স্ত্রী জয়ন্তীদেবীকে গত ২০ মে আম্ফান ঝড়ের দিন বিষধর সাপে কামড়ায়। তাঁর বয়স চল্লিশ বছর। স্ত্রীকে নিয়ে রীতিমতো নাজেহাল নবকুমারবাবু। চরম আর্থিক সঙ্কটের মধ্যে তাঁর দিন চলছে। একদিকে স্ত্রীর চিকিৎসার ব্যয়-ভার, অন্যদিকে সংসার চালানোর মতো ঝক্কি। আর্থিক সঙ্কটে রীতিমতো দিশেহারা অবস্থা।

জানা গিয়েছে নবকুমার গড়াই বর্তমানে কর্মসূত্রে ১১৫, দত্তাবাদের ৩৯ নং ওয়ার্ডে বসবাস করছেন। তিনি পেশায় ড্রাইভার। নবকুমারবাবু নিজেও বিভিন্ন জটিল রোগে আক্রান্ত। শারীরিক ও মানসিক দুশ্চিন্তায় তিনি ঠিকমতো কাজও করতে পারেন না। নবকুমার গড়াই জানিয়েছেন– ‘আম্ফান প্রাকৃতিক বিপর্যয়ের সময় আমার স্ত্রীকে সাপে কামড়ায়। এরপর নবদ্বীপ প্রতাপনগর হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সেখানে চিকিৎসার পর অবস্থার তেমন কোনও পরিবর্তন না হওয়ায় কলকাতার এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়।’ ডাক্তারদের অনুমান, খুব সম্ভবত কেউটে সাপে কামড়েছে। সেই থেকেই ওই হাসপাতালের ৫ তলার এনএফবি ওয়ার্ডের ১৯ নং বেডে রয়েছেন তাঁর স্ত্রী জয়ন্তীদেবী। চিকিৎসক সূত্রে জানা গিয়েছে, জয়ন্তীদেবীর শরীরে বিষ এমনভাবে ছড়ায় যে তাঁর কিডনি পর্যন্ত আক্রান্ত হয়ে যায়। এখনও পর্যন্ত তাঁর ৮টি ডায়ালিসিস করা হয়েছে। চিকিৎসকরা জানান ১৫-২০টি ডায়ালিসিস করতে হবে।

এমনিতেই করোনা মহামারীর মোকাবিলায় নাজেহাল চিকিৎসকরা। কিন্তু কোনও খামতি নেই জয়ন্তীদেবীর চিকিৎসায়। এমতপরিস্থিতিতে আর্থিক সমস্যার মুখোমুখি তিনি। সাহায্যের প্রত্যাশায় দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছেন অসহায় নবকুমার। পারিবারিক সূত্রে আরও জানা গিয়েছে, নবকুমার গড়াইয়ের দুটি সন্তান রয়েছে। অমিয় ও অমিত গড়াই। ছোট ছেলেটি নবদ্বীপ বিদ্যাসাগর কলেজের কলা বিভাগের দ্বিতীয় বর্ষের পড়ুয়া।

উল্লেখ্য, এই অবস্থায় বিধাননগর নর্থ সোসাইটি ফর সোশ্যাল ওয়েলফেয়ার নামক কলকাতার সল্টলেকের একটি সমাজসেবী সংস্থা নবকুমার গড়াইয়ের পাশে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্স করে তাঁর পরিবারকে বর্ধমান থেকে কলকাতায় আনার বন্দোবস্ত করেছিল। পাশাপাশি ওই সংস্থার তরফ থেকে ৫ হাজার টাকা আর্থিক সাহায্যও করা হয় তাঁকে। এছাড়াও ওই সংস্থার স্বেচ্ছাসেবী কর্মীরা সবসময় কোনও না কোনওভাবে নবকুমারকে সাহায্য করে চলেছেন।

আমরা অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে খবর করি। নবকুমার গড়াইয়ের এই দুর্দিনে যদি কোনও সহৃদয় ব্যক্তি আর্থিক সহযোগিতা করেন তাহলে বাঁচতে পারেন তাঁর স্ত্রী ও পরিবার। আমরা নবকুমার গড়াইয়ের ব্যাঙ্কের বিবরণ তুলে ধরলাম। আপনারা যদি নবকুমার গড়াইকে সাহায্য করতে আগ্রহী হন তাহলে ওই ব্যক্তির সঙ্গে সরাসরি ফোনে কথা বলে খবরের সত্যতা যাচাই করে তাঁকে সাহায্য করতে পারেন। আপনার আশেপাশে যদি কোনও অসহায় ব্যক্তি কোনও সমস্যায় জর্জরিত হয়ে থাকেন, তবে আমাদের জানান। আমরা খবরের মাধ্যমে তাঁর ওই অসহায়তার কথা তুলে ধরব।

Name of Account Holder: Naba Kumar Garai; Amiya Garai, Bank Name: Indian Overseas Bank, Branch: Block EA Opp. Labony Estate, Salt Lake City, Sector-I, Kolkata-700 064, A/C No. 089301000013145, IFSC Code: IOBA0000893, MICR: 700020029. মোবাইল: ৯৭৭৫৭৬১২৭৪।

Related posts

Leave a Comment