namo in ICCMiscellaneous Trending News 

চ্যালেঞ্জ পেরিয়ে আমরা পৌঁছে যাই উজ্জ্বল ভবিষ্যতে: প্রধানমন্ত্রী

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের ৯৫তম বার্ষিক সভায় ভিডিও ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের অর্থনীতির হাল ফেরাতে তিনি কিছু পরিকল্পনার কথাও জানিয়েছেন। এক্ষেত্রে তাঁর বক্তব্য, এই চ্যালেঞ্জ পেরোবে যে, সে সত্যিকারের বিজয়ী। প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, হার মানলেই পরাজয়, জয়ের সংকল্প করলেই বিজয়। করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা কারও থেকে পিছনে নেই। এই বিপদকে আমরা সুযোগে রূপান্তরিত করব। এই সুযোগে আমরা গড়ে তুলছি আত্মনির্ভর ভারত।

পাশাপাশি তাঁর আরও পরামর্শ, মুশকিলের সময় নিজেকে মজবুত করে গড়ে তুলতে হবে। পরিবারে কেউ সাবালক হলে আমরা বলি, নিজের পায়ে দাঁড়াও। অন্য দেশের উপর নির্ভরতা যতটা সম্ভব কমানোই এখন লক্ষ্য। কৃষকরা এখন দেশের যে কোনও জায়গায় উৎপাদিত দ্রব্য বেচতে পারেন। কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোই হোক, বা তাঁদের দ্রুত ঋণের ব্যবস্থা করা। কৃষকদের উন্নতিই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, পশ্চিমবঙ্গে চটশিল্পে জোর দেওয়া হবে। জৈব চাষে নেতৃত্ব দিতে পারে কলকাতা। জৈব চাষ করে লাভবান হতে পারে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতও। এলইডি ল্যাম্পে জোর দেওয়ার জন্য বিদ্যুৎ-বিলে ১৯ হাজার কোটির সাশ্রয়ের কথাও জানিয়েছেন তিনি। আবার দেশে সোলার প্যানেল তৈরির শিল্পে জোর দেওয়ার পরামর্শও দেন। স্বাধীনতার ৭৫ বছরে আত্মনির্ভরতার পথে এগিয়ে যাবে ভারত, এমনও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Related posts

Leave a Comment