professorMiscellaneous 

সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজ শিক্ষকদের বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি প্রকাশিত

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: কলেজ শিক্ষকদের বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি। সরকার সাহায্যপ্রাপ্ত কলেজ শিক্ষকদের বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি বেরিয়েছে। সূত্রের খবর, রোপা-১৯ অনুযায়ী পে-ফিক্সেশন ও পদের বিন্যাস চূড়ান্ত হয়েছে। সরকার কর্মী, স্কুল ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মতো কলেজ শিক্ষকদের ক্ষেত্রেও ২০১৬-র বদলে এবছরের ১ জানুয়ারি থেকে নতুন বেতনহার কার্যকর হবে।

তবে বর্ধিত হারে বেতন পেতে আগস্ট মাস পেরিয়ে যাবে বলে মনে করছেন শিক্ষক-অধ্যক্ষদের একটা বড় অংশ। এক্ষেত্রে বলে হয়েছে, বিকাশভবন শিক্ষা অধিকর্তার দপ্তরে বছরে ৩ বার “পে প্যাকেট ক্লেম” পাঠায় কলেজ। এপ্রিল থেকে জুলাই এই ৪ মাসের ক্লেম পাঠানো হয়ে গিয়েছে। আবার এপ্রিলের বেতনের টাকাও কলেজগুলি পেয়েছে। অন্যদিকে, ৪ মাসের কলেজভিত্তিক মাইনের অনুমোদনও রাজ্যের সমস্ত ট্রেজারিতে পৌঁছে গিয়েছে।

নতুন পে-ফিক্সেশন নিয়েও বিভ্রান্তি রয়েছে অধ্যক্ষদের মধ্যে। ২০১৬ সালে যে শিক্ষক-অধ্যক্ষ এবং শিক্ষাকর্মীরা অবসর গ্রহণ করেছেন, তাঁদের নাম নতুন পোর্টালে কলেজের তালিকায় নেই। এক্ষেত্রে তাঁদের পেনশন রিভিশনের আগে নতুন রোপা অনুযায়ী পে-ফিক্সেশন প্রয়োজন। নির্দেশিকায় উল্লেখ না থাকায় এই শিক্ষক-অধ্যক্ষ ও শিক্ষাকর্মীদের পে-ফিক্সেশন কীভাবে হবে, তা নিয়ে অভিযোগ উঠেছে।

Related posts

Leave a Comment