lockdown and wbMiscellaneous Trending News 

দেখে নিন নয়া বিধিনিষেধে কিছু ক্ষেত্রে ছাড় রাজ্যে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: নয়া বিধিনিষেধ রাজ্যে। আজ থেকে তা কার্যকর হচ্ছে বলে খবর। দোকান-রেস্তোরাঁর ক্ষেত্রে নয়া নিয়ম। পাশাপাশি বাড়ছে ব্যাঙ্কের সময়-সীমাও। সূত্রের খবর,বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য সরকার। দোকান, রেস্তোরাঁ ও শপিং মল খুলে রাখার সময়সীমা বাড়ানো হয়েছে। করোনা ভাইরাসের প্রকোপ এখন অনেকটাই কম। তাই সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সুবিধার কথা ভেবেই বিধি-নিষেধের বর্ধিত সময়-সীমায় বেশ কিছু ছাড় দিয়েছে রাজ্য সরকার।

সূত্রের আরও খবর,পূর্বের মতো যেমন দোকান ও বাজার খোলা হত, সে রকম খোলা যাবে। আজ থেকে সাধারণ সময়েই দোকান খোলা রাখা যাবে। বিধি নিষেধ থাকছে না সময়ের ক্ষেত্রে। ১৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত এই নয়া বিধি কার্যকর হবে।

আবার শপিং মল ও মার্কেট কমপ্লেক্সের ক্ষেত্রে খুচরো দোকান যেমন খোলা থাকত, তেমনই খোলা রাখা যাবে। তবে ৫০ শতাংশ মানুষ প্রবেশ করতে পারবেন । সর্বাধিক ৫০ শতাংশ ক্রেতা ঢুকতে পারবেন। পূর্বের নিয়মে হোটেল, শপিং মল এবং ক্লাবের রেস্তোরাঁ ও পানশালা খোলা যাবে। তবে রাত ৮টার পর রেস্তোরাঁ ও পানশালা খুলে রাখা যাবে না। রাত ৯ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত বিধিনিষেধ বলবৎ থাকবে।

এক্ষেত্রে আরও জানানো হয়েছে, সকাল ৬ টা থেকে সকাল ৯ টা পর্যন্ত প্রাতঃভ্রমণ এবং ব্যায়ামের জন্য পার্ক খোলা থাকছে। এক্ষেত্রে টিকা নেওয়া ব্যক্তিরা প্রবেশ করতে পারবেন। সাধারণ সময়মতো সেলুন ও বিউটি পার্লার খোলা থাকবে। ৫০ শতাংশ মানুষ উপস্থিত থাকতে পারবেন।

অন্যদিকে রাজ্যের মধ্যে বাস, অটো, ট্যাক্সি, ক্যাব, ট্রাম ও জলপরিবহন পরিষেবা চালু থাকবে। এক্ষেত্রে সর্বাধিক ৫০ শতাংশ যাত্রী ওঠা যাবে । চালক ও কর্মীদের টিকা বাধ্যতামূলক। লোকাল ট্রেন চালানোর অনুমতি পাওয়া যায়নি। নবান্ন সূত্রে জানানো হয়, আগামী ৩০ জুলাই পর্যন্ত লোকাল ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। তবে স্টাফ স্পেশাল ট্রেন যথারীতি চলবে।

Related posts

Leave a Comment