neet ug-2020Education Alerts Knowledge Update 

সংশয় কাটিয়ে NEET (UG) ২০২০ তারিখ ঘোষণা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: চলছে লকডাউন, বন্ধ স্কুল-কলেজ-অফিস-কাছারি। বহু পরীক্ষা বাতিল হয়েছে বা পিছিয়ে গিয়েছে। কবে থেকে আবার সবকিছু স্বাভাবিক হবে তা এখনই হলফ করে বলা যাচ্ছে না। তবে এসবের মধ্যেই ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা NEET (UG) ২০২০-এর তারিখ ঘোষণা হয়ে গেল।

আজ মঙ্গলবার (০৫/০৫/২০২০) কেন্দ্রীয় মানব সম্পদ ও উন্নয়ন মন্ত্রী শ্রী রমেশ পোখরিয়াল ওয়েব কনফারেন্সের মাধ্যমে ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা NEET (UG)-২০২০ আগামী ২৬ জুলাই হবে বলে জানান। লকডাউনে পরীক্ষা পিছিয়ে যাওয়ার পর বহু ছাত্রছাত্রী আবেদন করেছিলেন, যাতে প্রবেশিকা পরীক্ষা জুলাই মাসে করা হয়। সেইসব দিক মাথায় রেখেই এই তারিখ নির্ধারণ করা হয়েছে। যার দরুন পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য ছাত্রছাত্রীরা দীর্ঘ ৮২ দিন সময় হাতে পেলেন।

প্রসঙ্গত, এই পরীক্ষার দিন নির্ধারণের প্রধান সিদ্ধান্ত গ্রহণকারী হল কেন্দ্রীয় মানব সম্পদ ও উন্নয়ন মন্ত্রক এবং ন্যাশনাল টেস্টিং এজেন্সী। উল্লেখ্য, করোনা মহামারীর কথা মাথায় রেখে সামাজিক দূরত্ব বজায় রেখেই এই পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বলা হয়েছে, একটি পরীক্ষা কক্ষে সর্বমোট ২২ জন পরীক্ষার্থী থাকবে এবং প্রতিটি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসবে।

Related posts

Leave a Comment