Home Miscellaneous কৃষ্ণনগরে নবকুমারের করোনা হেলমেট

কৃষ্ণনগরে নবকুমারের করোনা হেলমেট

132
0
krishnanagar station
krishnanagar station

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: রাজ্যের বিভিন্ন প্রান্তে মেলায় হস্তশিল্প ফেরি করে বেড়ান। করোনা মোকাবিলায় নয়া হেলমেট তৈরি করলেন কৃষ্ণনগরের এক হস্তশিল্পী। লকডাউন পরিস্থিতিতে গৃহবন্দি জীবন। রোজগারও বন্ধ। রোজগারের আশায় নবকুমার কর্মকার করোনা হেলমেট বানিয়ে ফেললেন। এমনকী সামাজিক দূরত্ব বজায় রাখতে বিশেষ ব্যবস্থাও করেছেন ওই হেলমেটে।

স্থানীয় সূত্রে খবর, কৃষ্ণনগরের ওই বাসিন্দা নবকুমারের হেলমেটটা অদ্ভুত ধরনের। কাঠ, পিচবোর্ড দিয়ে বানানো রং করা একটা টুপি বিশেষ। ওই টুপি সামনের দিকে মুখমন্ডল ঘিরে রেখেছে। নামানো হয়েছে স্বচ্ছ একটি আবরণও। আর সিলিং ফ্যানের ব্লেডের মতো প্রায় দেড় ফুট লম্বা ৩টি পিচবোর্ডের ব্লেড টুপির মাথার অংশের তিন কোনায় আটকানো রয়েছে। এতে সামাজিক দূরত্ব তৈরি হয়ে যাচ্ছে।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, কৃষ্ণনগরের রথতলা, কালিনগর প্রভৃতি এলাকায় ওই হেলমেট পরে সাইকেলে ঘুরে বেড়াচ্ছেন তিনি। তাঁর হাতে রয়েছে একটি বোর্ড। তাতে লেখা বিক্রির জন্য অর্ডার নেওয়া হচ্ছে। অর্ডারও পাচ্ছেন নবকুমার। এবিষয়ে নবকুমার কর্মকার জানিয়েছেন, পুঁজি কম থাকায় একসঙ্গে বেশি তৈরি করতে পারছি না। তাই অর্ডার নিতে হচ্ছে। জানা গেল, ছোটদের জন্য দাম ১০০ টাকা। বড়দের মাথার হলে ১৫০ টাকা। রং ও নকশা দিয়ে সাজিয়ে দিলে বেড়ে যাচ্ছে দামও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here