messi and recordMiscellaneous Trending News 

আর্জেন্টিনার জার্সিতে মেসির একাধিক রেকর্ড

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক:আর্জেন্টিনার জার্সিতে লিও মেসির একাধিক রেকর্ড হতে চলেছে কোপাতে। প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে তিনি এই নিয়ে ৬টি কোপা টুর্নামেন্ট খেলছেন। ২০০৭সাল থেকে ২০২১সাল পর্যন্ত এটি তাঁর ষষ্ঠ কোপা আমেরিকা। তিনি আর্জেন্টিনার প্রাক্তন অধিনায়ক হাভিয়ের মাসচেরানোর ৫ টি কোপার রেকর্ড ভাঙলেন। মাসচেরানোর সেখানে ১৪৭ টি ম্যাচ ছিল জাতীয় দলের হয়ে।

এবার কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে পৌঁছে যান মেসিরা। আর্জেন্টিনা জাতীয় দলের এই সাফল্যে লিওনেল মেসির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। চলতি কোপা আমেরিকা ট্রফিতে ৪ টি গোল এসেছে তাঁর পা থেকে। প্রাক্তন বার্সেলোনা ফরোয়ার্ড এই টুর্নামেন্টে ১১ গোলের মধ্যে ৯ টি গোলের ক্ষেত্রে তাঁর ভূমিকা রয়েছে। এছাড়া ৩টি ম্যান অফ দা ম্যাচও হয়েছেন। উল্লেখ্য,গত বুধবার কলম্বিয়ার বিরুদ্ধে এটি তার অর্ধশততম ম্যাচ ছিল।

এছাড়া ব্রাজিলের বিরুদ্ধে ফাইনাল ম্যাচেও লিওনেল মেসির একাধিক সুযোগ থাকছে রেকর্ড তৈরি করার। অন্যদিকে চিলির ফুটবলার সার্জিও লিভিংস্টনের ৩৪ টি কোপা ম্যাচ খেলার রেকর্ড ভাঙতে চলেছেন তিনি ফাইনাল ম্যাচে। কোপা শুরু করার আগে লিও মেসির ২৭ ম্যাচ ছিল। আবার মেসির কোপা আমেরিকার সব থেকে বেশি সংখ্যক গোল করার রেকর্ড ভাঙার সুযোগ থাকছে।

৬ টি কোপা মিলে মেসির গোল সংখ্যা ১৩টি। ব্রাজিলের জিজিনহোর কোপা আমেরিকায় মোট ১৭ গোল রয়েছে। এক্ষেত্রে লিওনেল মেসির রেকর্ডটি স্পর্শ করার জন্য ফাইনালে ৪ গোল করতে হবে ব্রাজিলের বিরুদ্ধে। তবে কাজটি শক্ত। নিজের রেকর্ড নিয়ে চিন্তিত নন মেসি । এবার আসল লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে পরাজিত হতে হয় ৭ বছর আগে। রবিবার সেই মাঠেই ব্রাজিলের মুখোমুখি মেসিদের আর্জেন্টিনা।

Related posts

Leave a Comment