cable tvMiscellaneous 

লকডাউনে দুঃসময়ে অনেকেই কেবল টিভি রিচার্জ করাচ্ছেন না

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে লকডাউনে কেবল টিভি রিচার্জ করেননি রাজ্যের প্রায় ৪০% গ্রাহক। অর্থসঙ্কটে অধিকাংশ মানুষেরই ভরসা দূরদর্শন। আবার শুধুমাত্র বেসিক প্যাকেজের চাহিদা তুঙ্গে। সূত্রের খবর, লকডাউনের জেরে গত ২৫ মার্চ থেকে কাজে যোগ দিতে পারছেন না বহু মানুষ। তথ্য অনুযায়ী জানা গিয়েছে, গোটা রাজ্য মিলিয়ে সংখ্যাটা ২৬ লক্ষের কাছাকাছি। আবার গোটা রাজ্যে কেবল টিভি গ্রাহক রয়েছেন প্রায় ৭০ লক্ষের মতো। যার ৩০ লক্ষই বৃহত্তর কলকাতার শহরকেন্দ্রিক।

কলকাতার ক্ষেত্রে প্রায় ১৫-২০ শতাংশ গ্রাহক গত মাসে রিচার্জ করাননি। অন্যদিকে বিশ্ববাংলা কেবল টিভি অপেরাটর্স ইউনিয়নের পক্ষ থেকে জানা গিয়েছে, এপ্রিলে কলকাতা বাদে রাজ্যের বাকি অংশে ৫০ শতাংশের মতো কেবল টিভি গ্রাহক রিচার্জ করাননি। আবার যাঁরা রিচার্জ করেছেন, তাঁদের অধিকাংশই ফ্রি-টু-এয়ার চ্যানেলগুলি দেখার জন্য ন্যূনতম ১৫৪ টাকা (কর সহ) বেসিক প্যাকেজ রিচার্জ করেছেন। একটি পরিসংখ্যান তুলে জানানো হয়েছে, লকডাউনের ১৫৪ টাকার গ্রাহক ছিল ৫ শতাংশের মতো। এখন তা বেড়ে হয়েছে প্রায় ৪০ শতাংশ।

এহেন পরিস্থিতিতে সহজেই আন্দাজ করা যাচ্ছে, আর্থিক দুরবস্থার চিত্রটা। কেবল টিভি অপারেটর সংস্থার পক্ষ থেকে জানা যায়, প্রচুর দরিদ্র মানুষ টিভি দেখেন মূলত সিরিয়াল দেখতে। এখন সমস্ত সিরিয়াল রিপিট হচ্ছে। কেবল টিভি খাতে ২৫০ থেকে ৩০০ টাকা বাঁচাতে পারলে এই দুঃসময়ে লাভ অনেক, এমন চিন্তা করেই অনেকেই রিচার্জ করাচ্ছেন না।

Related posts

Leave a Comment