Secondary Education-3Miscellaneous 

মাধ্যমিকের জন্য গরমের ছুটি কিছুটা কমার সম্ভাবনা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : মাধ্যমিকের জন্য কমবে গরমের ছুটি। সূত্রের খবর, মধ্যশিক্ষা পর্ষদের প্রকাশিত ছুটির তালিকা অনুযায়ী এবছর ২৪ মে থেকে ৩ জুন পর্যন্ত পর্ষদের অধীন স্কুলগুলিতে গরমের ছুটি থাকার কথা। উল্লেখ করা যায়, মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১ জুন। স্কুলে গরমের ছুটি কিছুটা কমে যেতে পারে বলে পর্ষদের একটি সূত্রে জানানো হয়েছে। তবে পর্ষদ এ বিষয়ে এখনও কোনও বিজ্ঞপ্তি না-দেওয়ায় নিশ্চিত হতে পারছেন না শিক্ষকেরা।

এক্ষেত্রে আরও জানা যায়, ছুটি শেষের আগেই শুধু মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য স্কুল খুলে যাবে কি না, তা নিয়ে বিভ্রান্তি বেড়েছে। প্রসঙ্গত, গত ডিসেম্বরে এ বছরের সম্ভাব্য ছুটির একটি তালিকা প্রকাশ করে পর্ষদ। ওই তালিকায় গরমের ছুটির ক্ষেত্রে ওই তারিখ উল্লেখ করা হয়। এক্ষেত্রে বলা হয়েছিল বিশেষ পরিস্থিতিতে ছুটির সময় বদলাতে পারে।

শিক্ষক, শিক্ষাকর্মী ও শিক্ষানুরাগী অধিকার মঞ্চের পক্ষ থেকে জানানো হয়েছে, স্কুল ছুটি থাকলে মাধ্যমিক পরীক্ষা চলবে কী করে, ওই তালিকা অবিলম্বে সংশোধন করা প্রয়োজন। অন্যদিকে পর্ষদ সূত্রের খবর, এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। সব শ্রেণির জন্যই গরমের ছুটি কিছুদিন কমে গিয়ে আগে স্কুল খুলবে, নাকি তা শুধুই মাধ্যমিক পরীক্ষার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে। এ বিষয়ে শীঘ্রই একটি বিজ্ঞপ্তি দেওয়া হবে বলেও জানানো হয়।

Related posts

Leave a Comment