joint and letter for railMiscellaneous Trending News 

জয়েন্টের দিন পরীক্ষার্থীদের জন্য রেলকে চিঠি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ১৭ জুলাই জয়েন্টের ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা। ছাত্র-ছাত্রীদের কথা ভেবে এবার রেলকে চিঠি দিয়েছে রাজ্য পরিবহণ দপ্তর। এক্ষেত্রে বলা হয়েছে,জয়েন্টের দিন পরীক্ষার্থীদের উঠতে দিতে হবে স্টাফ স্পেশাল ট্রেনে। সূত্রের খবর,পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলকে এ বিষয়ে চিঠি দিয়েছে রাজ্য পরিবহণ দফতর।

পাশাপাশি স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানোর কথাও বলা হয়েছে ওই চিঠিতে। এক্ষেত্রে ওই চিঠিতে উল্লেখ করা হয়,পরীক্ষার দিন সকাল ১১ টা থেকে বিকেল ৪টে পর্যন্ত স্টাফ স্পেশালে যাতে পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের লোকাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া যায়, তার জন্যেই এই প্রয়াস।

উল্লেখ করা যায়,গতকাল রাজ্যের পক্ষ থেকে জারি করা গাইডলাইন অনুযায়ী মেট্রো পরিষেবা বন্ধ শনিবার দিন। আবার লোকাল ট্রেনেও উঠতে না দেওয়া হলে ছাত্র-ছাত্রীরা সমস্যায় পড়বেন। পরিবহণ দফতর সেই সম্ভাবনার কথা মাথায় রেখেই পূর্ব রেল ও দক্ষিণ পূর্ব রেলকে চিঠি দিয়েছে।

অন্যদিকে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে জেলাশাসকদেরও সতর্ক করেছে রাজ্য প্রশাসন । জেলায় জেলায় গণ পরিবহণ ব্যবস্থা সচল রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রগুলির সামনে আইনশৃঙ্খলা ব্যবস্থা ও বিদ্যুত ব্যবস্থার দিকে খেয়াল রাখতে হবে। করোনা বিধি মেনে চলার বিষয়ে প্রয়োজনীয় নজর রাখতেও বলা হয়েছে।

Related posts

Leave a Comment