laksmi bhandar and mamataMiscellaneous Trending News 

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্যে “লক্ষ্মীর ভাণ্ডার” প্রকল্প

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: রাজ্যজুড়ে আবার চালু হচ্ছে “দুয়ারে সরকার” ক্যাম্প। নবান্ন থেকে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন “দুয়ারে সরকার” প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ওই ক্যাম্পের মাধ্যমে আবেদন করতে পারবেন সাধারণ মানুষ।

মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে “লক্ষ্মীর ভাণ্ডার” প্রকল্পের সুবিধা শীঘ্রই চালু করার ঘোষণাও করেছেন তিনি। দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী সহ একাধিক প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন রাজ্যের মানুষ।

এক্ষেত্রে আরও জানানো হয়েছে,”লক্ষ্মীর ভাণ্ডার” প্রকল্পের সুবিধা মিলবে আগামী ১ লা সেপ্টেম্বর থেকে। এই প্রকল্পের সুবিধা পাওয়ার ক্ষেত্রে জমা দিতে হবে আবেদনপত্র। রাজ্যের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য আবারও চালু হচ্ছে “দুয়ারে সরকার” শিবির। শিবির চলবে আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

নবান্ন সূত্রের খবর,”লক্ষ্মীর ভাণ্ডার” প্রকল্পের জন্য ২৫ থেকে ৬০ বছর বয়সি প্রত্যেক মহিলা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে বলা হয়েছে,যাঁরা পেনশনভোগী রয়েছেন, তাঁরা এই প্রকল্পের সুবিধা পাবেন না। এই প্রকল্পের অধীনে তফসিলি ও আদিবাসী মহিলারা মাসে ১০০০ টাকা এবং জেনারেল বা সাধারণ মহিলারা পাবেন মাসে ৫০০ টাকা করে।

Related posts

Leave a Comment