kartick puja and katwaMiscellaneous Trending News 

কাটোয়ায় কার্তিক নিরঞ্জন শান্তিপূর্ণ রাখতে এলাকা জুড়ে সক্রিয় পুলিশ-প্রশাসন

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: কার্তিক লড়াই এবার হবে না। আজ ভাসান পর্ব সামলাতে কাটোয়ায় তৎপর পুলিশ-প্রশাসন। করোনা আবহে এবার বন্ধই রাখা হয়েছে কার্তিকের লড়াই। অন্যদিকে স্বাস্থ্যবিধি ও প্রশাসনের নিয়ম মেনে বিসর্জন পর্ব চলবে বলে জানা গিয়েছে।
স্থানীয় প্রশাসন সূত্রের খবর, ১৫ জনের বেশি সদস্য থাকতে পারবেন না এক একটি কার্তিক পুজোর বিসর্জনে। রাস্তায় ভিড় করাও যাবে না বিসর্জনে। কাটোয়ায় কার্তিক পুজোর বিসর্জনে ভিড় এড়ানোর জন্য এমনই নির্দেশ জারি করল প্রশাসন। প্রতিমা নিরঞ্জন শান্তিপূর্ণ রাখতে কাটোয়া এলাকা জুড়ে বড় সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে। করোনা স্বাস্থ্যবিধি ও প্রশাসনের নিয়ম মেনেই বিসর্জন হবে বলে জানিয়েছেন পুজোর উদ্যোক্তারা।
স্থানীয় সূত্রের খবর,কাটোয়ার ঐতিহ্যবাহী কার্তিক পুজোর বিসর্জন হবে আজ। করোনার সংক্রমণ রুখতে এবার ঐতিহ্যবাহী কার্তিক পুজোর ভাসানের শোভাযাত্রা কার্তিক লড়াই বন্ধ রাখার নির্দেশ আগেই জানিয়েছে প্রশাসন। প্রতিবছর এখানে বাহারি আলো ও বাজনায় বিসর্জনের শোভাযাত্রায় পুজো কমিটিগুলি একে- অপরকে টেক্কা দেওয়ার প্রতিযোগিতায় নামে। ওই প্রতিযোগিতাই কার্তিক লড়াই নামে খ্যাত। এই শোভাযাত্রা দেখার জন্য প্রতি বছর কাটোয়া শহরে দূর-দূরান্ত থেকে মানুষের ভিড় উপচে পড়ে।

Related posts

Leave a Comment