snanjatraMiscellaneous 

পুরীতে জগন্নাথদেবের স্নানযাত্রায় ভক্তকুলের ঢল ঠেকাতে কড়া প্রশাসন

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: শুক্রবার ৫ জুন স্নান পূর্ণিমায় জগন্নাথদেবের স্নানযাত্রা। সাধারণভাবে এই সময় ভক্তকুলের ঢল নামে পুরীতে। এবার করোনা আতঙ্কের পরিবেশে সেই নিয়মে ছেদ পড়তে চলেছে। স্থানীয় সূত্রে খবর, স্নানমণ্ডপে দয়িতাপতিদের মাধ্যমে ১০৮ ঘড়া জল ঢালা হয় মাথায়। মন্দিরের বাইরে থেকে এই দৃশ্য সাধারণ মানুষ দেখে থাকেন।

পুণ্য এই দিনটিতে পুরীতে অজস্র ভক্তকুলের সমাবেশ ঘটে। নিরাপত্তার কথা ভেবেই এবং করোনা সংক্রমণের আবহে স্নানযাত্রার সময়ে পুরীতে ১৪৪ ধারা ঘোষণা করেছে জেলাপ্রশাসন। সূত্রের আর খবর, জগন্নাথ মন্দিরের সেবায়ত সমিতির সঙ্গে বৈঠকের পরই পুরীর কালেক্টর বলবন্ত সিংও বিষয়টি ঘোষণা করেছেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, স্নানযাত্রার আগের দিন ৪ জুন রাত ১০টা থেকে ৬ জুন দুপুর ২টো পর্যন্ত ১৪৪ ধারা বিধিনিষেধ পুরীতে জারি থাকবে।

শ্রী মন্দিরের সিংহদ্বারের কাছে প্রাচীরের সামনে ভক্তদের স্নানযাত্রার দৃশ্য দেখার সময় গা ঘেঁষাঘেঁষি ঠেকানো হবে। পাশাপাশি ভক্ত সমাগম ছাড়াই ২৩ জুন রথযাত্রার অনুষ্ঠান সম্পন্ন করার ব্যাপারেও ওড়িশা প্রশাসনের কাছে প্রস্তাব দিয়েছে মন্দিরের ম্যানেজিং কমিটি। তবে রথযাত্রার দিনে ভক্তরা রথের কাছাকাছি পৌঁছতে পারবেন কিনা তা এখনও পরিষ্কার হয়নি।

Related posts

Leave a Comment