কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : ভারতীয় ডাকবিভাগ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাধারণ মানুষের চাহিদাকে গুরুত্ব দিতে চলেছে। সূত্রের খবর, লকডাউন চলাকালীন চিঠি ও পার্সেল পাঠানোর কাজ অনেকটাই বন্ধ ছিল। অনেক ডাকঘর খোলা না থাকায়, স্বাভাবিক পরিষেবা ব্যাহত হয়। পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। এক্ষেত্রে ডাকবিভাগ দাবি করেছে, তাদের ফেসবুক এবং ট্যুইটার অ্যাকাউন্ট চালু ছিল। সেখানে সাধারণ গ্রাহক আবেদন করেছেন, তা রক্ষা করার চেষ্টা চলেছে। ডাকবিভাগ সূত্রের আরও খবর, শুধু সোশ্যাল মিডিয়ায় আবেদনের ভিত্তিতে ভিনরাজ্যেও ওষুধ এবং প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দেওয়া হয়েছে। এক্ষেত্রে বলা হয়েছে, কোনও গ্রাহক জরুরি কোনও পরিষেবা চান, তাহলে সোশ্যাল মিডিয়ায় তা জানালে, সেই কাজে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে। লকডাউন পর্বে দু-হাজার টন ওষুধ ও অন্যান্য চিকিৎসা সামগ্রী ডেলিভারি করেছে ডাকবিভাগ।