UGC headquarterMiscellaneous 

শীঘ্রই কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির জন্য নির্দেশিকা ইউজিসি-র

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: নির্দেশিকা ইউজিসি-র। করোনা সঙ্কটজনিত পরিস্থিতিতে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস বন্ধ রয়েছে। ঘরবন্দি পড়ুয়ারা। থমকে রয়েছে কিছু পরীক্ষাও। সূত্রের খবর, সাম্প্রতিক এই পরিস্থিতিতে চলতি শিক্ষাবর্ষের জন্য বিকল্প নির্ঘণ্ট, পরীক্ষাসূচি ও অনলাইন পড়াশুনোর মতো বিষয়গুলি দেখার জন্য দুটি কমিটি গঠন করেছে ইউজিসি।

ইউজিসি সচিব রজনীশ জৈন এবিষয়ে জানিয়েছেন, ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দুই কমিটির পেশ করা রিপোর্ট সম্পর্কে আলোচনা হয়েছে। সেখানে মতামত জানিয়েছেন বিশেষজ্ঞরা। ওই কমিটির রিপোর্ট খতিয়ে দেখার পর শীঘ্রই কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলির জন্য নির্দেশিকা জারি করবে ইউজিসি।

অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় অভিভাবকদের সঙ্গে সরাসরি আলোচনায় অংশ নিয়েছিলেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। এবিষয়ে আরও জানানো হয়েছে, সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির যে পরীক্ষা মাঝপথে আটকে রয়েছে, তা শেষ করতে প্রথম সুযোগে ২৯টি মূল বিষয়ের পরীক্ষা সেরে নেওয়া হবে। এনসিইআরটি-র বই প্রায় সমস্ত রাজ্যে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। আবার পড়াশুনোর ক্ষতি কমাতে অনলাইন পঠন-পাঠনের ওপর নজর রাখতেও বলা হয়েছে।

Related posts

Leave a Comment