Indian RailwaysCentral Government Trending News 

রেলের গ্রুপ-ডি পদের পরীক্ষা ২৩ ফেব্রুয়ারি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ভারতীয় রেলে গ্রুপ-ডি (বিজ্ঞপ্তি নং: আরআরসি ০১/২০১৯- লেভেল-ওয়ান) পদে নিয়োগের কম্পিউটার বেসড পরীক্ষা হবে আগামী বছরের ২৩ ফেব্রুয়ারি। মোট ১০০ নম্বরের কম্পিউটার বেসড পরীক্ষায় থাকবে ২৫ নম্বরের জেনারেল নলেজ, ২৫ নম্বরের ম্যাথমেটিক্স, ৩০ নম্বরের জেনারেল ইন্টেলিজেন্স অ্যান্ড রিজনিং, ২০ নম্বরের জেনারেল অ্যাওয়্যারনেস অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স বিষয়ের অবজেক্টিভ মাল্টিপল চয়েজ টাইপের প্রশ্ন। উত্তরের জন্য সময় দেড় ঘণ্টা। নেগেটিভ মার্কিং আছে। কলকাতা সহ অন্যান্য পরীক্ষাকেন্দ্রে বিভিন্ন ফেজে এই পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন পরীক্ষার ৪ দিন আগে থেকে।

উল্লেখ্য, পূর্ব, দক্ষিণ-পূর্ব, উত্তর সীমান্ত, মধ্য, পূর্ব-মধ্য, পশ্চিম, পূর্ব-উপকূল, উত্তর-মধ্য সহ মোট ১৬টি রেলের ১৪টি রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের মাধ্যমে এই নিয়োগের দরখাস্ত নেওয়া হয়েছিল ২০১৯ সালের মার্চ-এপ্রিল মাস নাগাদ। শূন্যপদের সংখ্যা ছিল ১ লক্ষ ৩ হাজার ৭৬৯টি। সারা ভারত জুড়ে দরখাস্ত জমা পড়েছিল ১ কোটিরও বেশি।

প্রসঙ্গত, এই নিয়োগের ক্ষেত্রে যে ৪ লক্ষ ৮৫ হাজার ৬০৭ জনের আবেদনপত্র ছবি ও সইয়ের জন্য বাতিল করা হয়েছিল, তাঁরা ওয়েবসাইটে দেওয়া লিঙ্কের মাধ্যমে পুনরায় ২৬ ডিসেম্বরের মধ্যে ছবি ও সই আপলোড করতে পারবেন। আরও বিস্তারিত জানতে পারবেন সংশ্লিষ্ট আরআরবি ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন:: এখানে

Related posts

Leave a Comment