IRDAI BuildingMiscellaneous 

করোনা কেন্দ্রিক স্বাস্থ্যবিমায় উদ্যোগী কেন্দ্রীয় সরকার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : এবার শুধু করোনার জন্য আলাদা বিমা কেন্দ্রের। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। পাশাপাশি বাড়ছে চিকিৎসা খরচও। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে আর্থিক রেহাই দিতে করোনা কেন্দ্রিক স্বাস্থ্যবিমা আনার পথে কেন্দ্রীয় সরকার। এই বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে ইনসিওরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়াকে (আইআরডিএআই)।

সূত্রের খবর, বিমার প্রিমিয়াম কমানোই এক্ষেত্রে মূল লক্ষ্য। কীভাবে ওই পলিসি আনা যায়, তার জন্য পরামর্শ চাওয়া হয়েছে বিমা সংস্থাগুলির পক্ষ থেকে। পাশাপাশি একটি খসড়া বিমা পলিসিও পাঠানো হয়েছে। বিভিন্ন স্বাস্থ্যবিমার অধীনে করোনার চিকিৎসাকেও আনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় বিমা নিয়ন্ত্রক সংস্থা আইআরডিএআই। বিমা গ্রাহকের সংখ্যা কম হওয়ায় সকলের পক্ষে সেই সুবিধা পাওয়া সম্ভব নয়।

অন্যদিকে করোনা সংক্রমণ বাড়তে থাকায় কম খরচে স্বাস্থ্য পরিষেবা পাওয়াই রীতিমতো এখন চ্যালেঞ্জ। এক্ষেত্রে বলা হয়েছে, কেবলমাত্র করোনার চিকিৎসার জন্য আলাদা স্বাস্থ্যবিমা করা যায়, তাহলে তার প্রিমিয়াম কম হবে বলেই মনে করা হচ্ছে। এই সংক্রান্ত বিষয়ে জেনারেল ইনসিওরেন্স কাউন্সিলের থেকে পরামর্শ চেয়েছে আইআরডিএআই। একটি খসড়া বিমা পলিসিও পাঠানো হয়। উল্লেখ্য, দেশের সবকটি স্বাস্থ্যবিমা সংস্থাই ওই কাউন্সিলের সদস্য। সেজন্য এ ব্যাপারে পরামর্শ দিতে বলা হয়েছে। সংস্থাগুলির মত নিয়েই তৈরি হবে চূড়ান্ত স্বাস্থ্যবিমা পলিসি।

Related posts

Leave a Comment