vegitable vendorMiscellaneous 

ভাঙড়ে সরকারি নির্দেশিকা উপেক্ষা করেই সবজি হাট

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: কোনও নিষেধ মানা নেই। সামাজিক দূরত্বের বালাই নেই। ভাঙড়ের গ্রামীণ এলাকায় রোজই কোনও না কোনও গঞ্জে বসছে হাট। নিয়ম না মেনে অবাধে তা বিক্রিও চলছে। হাট বসার নির্দিষ্ট কোনও সময়ও নেই। পুলিশ-প্রশাসন ভ্রুক্ষেপ করছে না বলেও স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ। স্থানীয় সূত্রে খবর, ভাঙড় ২ নং ব্লকের পোলেরহাটে পাইকারি সবজি হাট বসে। ওই অঞ্চলের কৃষক ছাড়াও রাজারহাট ও হাড়োয়া থেকে ক্রেতা-বিক্রেতারা ভিড় জমান।

রীতিমতো নিয়ম-কানুনের তোয়াক্কা না করে কেনা-বেচা চলছে। পুলিশ বা সিভিক ভলেন্টিয়ারদের এক্ষেত্রে কোনও তদ্বির-তদারকিও নেই, এমনও অভিযোগ উঠে আসছে। বাজার কমিটির পক্ষ থেকে সচেতনতার প্রচারও চোখে পড়ছে না। লকডাউন পরিস্থিতির নিষেধাজ্ঞা অমান্য করে এইসব বাজার অবাধে চলছে বলেও স্থানীয়ভাবে অভিযোগ। সরকারি নির্দেশিকা উপেক্ষা করছেন অনায়াসে।

এবিষয়ে পোলেরহাট সবজি বাজারের নাম প্রকাশে অনিচ্ছুক এক পাইকারি ব্যবসায়ী স্পষ্ট জানালেন, ভাইরাসের ভয়ে ঘরে বসে থাকলে খাওয়া জুটবে না। গরিব চাষিদের সবজি হাটে আসতেই হবে। সেই সবজি কিনে অন্যত্র বেচতেও হবে। এবিষয়ে ভাঙড় ২ নং ব্লকের বিডিও কৌশিক কুমার মাইতি জানিয়েছেন, এই সংক্রান্ত বিষয়ে বৈঠক ডাকা হবে। পাইকারি বাজার নিয়ে নতুন গাইডলাইনও তৈরি করা হবে।

Related posts

Leave a Comment